পিরোজপুরের মঠবাড়িয়ায় কৃষককে হাতুড়ি পেটা: থানায় মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া এলাকায় লিটন হাওলাদার নামে এক কৃষককে হাতুড়ি পেটার ঘটনায় মামলা হয়েছে। বুধবার (২৮ মার্চ) আহত লিটন হাওলাদারের স্ত্রী সালমা বেগম বাদী হয়ে মঠবাড়িয়া থানায় মামলাটি দায়ের করেন।ঘটনার পর থেকেই আসামিরা পলাতক রয়েছে। মামলার বিষয়টি মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম নিশ্চিত করেছে।

মামলার আসামিরা হলো- তুষখালী ইউনিয়নের ছোট মাছুয়া গ্রামের হেমায়েত হাওলাদার,হেমায়েত হাওলাদারের দুই ছেলে তুহিন ও শাহিন এবং হেমায়েত হাওলাদারের ভাই হারুন হাওলাদার। এরমধ্যে হারুন হাওলাদার তুষখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

জানা গেছে, এলাকায় রাজনৈতিক গ্রুপিং এবং আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লিটন হাওলাদারের ওপর হামলার পরিকল্পনা করে প্রতিপক্ষরা। লিটন পেশায় কৃষক হলেও স্থানীয় রাজনৈতিক একটি গ্রুপের সক্রিয় কর্মী। আগেই তাকে হাত পা ভেঙে ফেলার হুমকি দেওয়া হয়েছে। এই ভয়ে প্রতিপক্ষদের বাড়ির সামনে থেকে তিনি চলাচল করতেন না।

ঘটনার দিন জরুরী কাজে ইজিবাইকে চড়ে তুষখালী বাজারে যাচ্ছিলেন। ইজিবাইকটি হেমায়েত হাওলাদারের বাড়ির সামনে থেকে যাওয়ার সময় হেমায়েত হাওলাদারের ছেলে তুহিন পথরোধ করে লিটনকে গাড়ি থেকে নামায়।এরপর তুহিন সহ মামলার আসামিরা লাঠি ও হাতুড়ি দিয়ে পিটিয়ে তাকে গুরুতর জখম করে।স্থানীয়রা উদ্ধার করে প্রথমে আহতকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়।এরপর সেখান থেকে ঢাকা মেডিকেলে রেফার করা হয়।

এ ব্যাপারে তুষখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারুন হাওলাদার জানান,আমাদের ওপর হামলা করতে আসায় আমরা কিছুটা প্রতিরোধ করেছি।তবে লিটন হাওলাদারকে ঢাকায় নেওয়ার মত আহত হয় নি।