পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ৫ নারী ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ৫ নারী ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১১ আগস্ট) দুপুরে মঠবাড়িয়া পৌর শহরের বহেরাতলা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-ব্রাক্ষ্মনবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার পারভীন (৩৫), শেফালী (২৫),আমেনা বেগম ওরফে আমিরন (২৭), শিউলি বেগম (৩৫) এবং নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার রাশিদা ওরফে রশিদা বেগম।তাদের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। ছিনতাইয়ের শিকার এক নারী বাদী হয়ে আজ সকালে মামলাটি দায়ের করেন।

জানা গেছে, শুক্রবার মঠবাড়িয়া সরকারী কলেজে নির্বাচন অফিস কর্তৃপক্ষ জাতীয় পরিচয় পত্র স্মার্ট কার্ড বিতরন করেন।এ সময় নারী ছিনতাইকারী এ চক্রটি স্মার্ট কার্ড নিতে আসা নারীদের সাথে মিশে যায়।তারাও স্মার্ট কার্ড নেওয়ার ভান করে।তারা পরষ্পর যোগসাজশে কৌশলে ভিড় তৈরি করে।

ভিড়ের মাঝে তারা একাধিক নারীদের গলা থেকে স্বর্ণের চেইন নিয়ে লুকিয়ে রাখে।ওই সময় মামলার বাদী তার গলায় চেইন না দেখে খুঁজতে থাকলে ওই ৫ নারী ছিনতাইকারী ঘটনাস্থল ত্যাগ করে।

ঘটনাস্থল ত্যাগ করার সময় তাদের পরিচয় জানতে চাওয়া হলে তারা ভুল তথ্য দেয়।তারাও স্মার্ট কার্ড নিতে এসেছিল বলে জানায়।কিন্তু তারা পূর্বের মূল জাতীয় পরিচয় পত্র দেখাতে পারেনি।খবর পেয়ে থানা পুলিশ ভুক্তভোগী এবং স্থানীয়দের সহযোগীতায় তাদেরকে আটক করে এবং তাদের নিকট থেকে স্বর্ণের চেইন উদ্ধার করে।

মঠবাড়িয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) আব্দুল হালিম তালুকদার জানান, শুক্রবার বহেরাতলা এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। তাদের নিকট থেকে স্বর্ণের চেইন উদ্ধার করা হয়েছে। মামলা হয়েছে। আসামিদের কোর্টে পাঠানো হবে।