পিরোজপুর পৌর শহরে ড্রেনের উপচে পড়া পানিতে বিপাকে ব্যবসায়ীরা

পিরোজপুর জেলার মঠবাড়িয়া পৌর শহরের টিএ্যান্ডটি মোড় এলাকায় আরসিসি সড়কের ড্রেনের কাজ সম্পন্ন না হওয়ায় এবং পুরনো ড্রেন পরিষ্কার না করায় নোংরা দুর্গন্ধযুক্ত পানি উপচে পড়েছে। এতে ওই এলাকার ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্তসহ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে।

পৌর শহরের একাধিক ব্যবসায়ীদের অভিযোগ,এখানে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা খুবই নাজুক। পৌরসভা কর্তৃপক্ষের চরম অবহেলা। পরিচ্ছন্নতা কর্মীদের দায়সারা দায়িত্ব। মনে হয় নির্মাণের পর থেকে পরিষ্কার করা হয়নি ড্রেন।শহরের যেখানে সেখানে ময়লা। অভিযোগ দিতে দিতে ক্লান্ত পৌরবাসীরা। তবুও আজ পর্যন্ত মেলেনি কোন প্রতিকার ও সুফল।

পৌর শহরের হাতেম আলী গার্লস স্কুলের সামনে চশমা ও মুদি দোকানের ফুটপথ তলিয়ে আছে। তিন মাস ধরে ড্রেনের ময়লা পানি মাড়িয়েই চলাচল করতে হয় পথচারীদের। এত অনেকেই আক্রান্ত হচ্ছে চর্মরোগে অন্যদিকে বৃদ্ধি পাচ্ছে মশার উপদ্রব।

ব্যবসায়ীরা জানান,পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার ঊর্মি ভৌমিককে মৌখিক ও লিখিতভাবে অবগত করা হয়েছে। পৌরসভার নির্বাহী কর্মকর্তা হারুন অর রশীদ এবং ইঞ্জিনিয়ার আব্দুল সালেক ড্রেনের ওই দুষিত পানি নিষ্কাশনের জন্য এখনও দৃশ্যমান কোন পদক্ষেপ নেয়নি।

পৌরসভার উপ সহকারী প্রকৌশলী সেলিম মল্লিক জানান,সড়ক ও জনপথের আওতায় আরসিসি সড়কের সাথে ড্রেনের কাজ চলমান আছে। পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থানের কাজ তারা ফেলে রেখেছে। ড্রেনের সংযোগ না থাকায় পানি নামতে পারছে না।

এ ব্যাপারে পিরোজপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোঃ সুলতান মাহমুদ জানান,মঠবাড়িয়া পৌর শহরের ড্রেনের কাজ চলমান আছে। যেখানে পুরনো ড্রেনের পানি উপচে পড়ছে সেখানে একজন উপ সহকারি প্রকৌশলী সহ দ্রুত লোক পাঠানো হবে।ব্যবসায়ীদের দুর্ভোগ কমাতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে।