সিলেটে ঈদের ২য় দিন বন্যা দূর্গতদের সাথে ইসলামী আন্দোলন বাংলাদেশ

টানা ২ বারের বন্যায় মানবেতর জীবনযাপন করছে সিলেট ও নেত্রকোনার মানুষ। এখনও বন্যার শঙ্কা তাদেরকে নিয়মিত আতঙ্কিত করছে। সিলেট সহ বন্যা কবলিত এলাকার জনগণকে সুরক্ষিত রাখতে যথাযথ পদক্ষেপ নিতে সরকারকে যত্নবান হতে হবে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের ঘর বাড়ি মেরামত ও পুনর্নিমানে সরকারকে এগিয়ে আসতে হবে।

(১১ জুলাই সোমবার) ঈদের ২য় দিন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম আমীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) হুজুরের সার্বিক দিক নির্দেশনায় ও ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের ব্যবস্থাপনায় বন্যা কবলিত সিলেটের বানভাসি মানুষদের মাঝে কুরবানীর মাংস রান্না করে খাদ্য সামগ্রী বিতরণের মধ্যদিয়ে ঈদ আনন্দ উদযাপন অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরও বলেন, সিলেটে বারবার বন্যা পরিস্থিতির দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না। জনগণের জান মালের সুরক্ষা নিশ্চিত করতে সরকার যথেষ্ট সময় পেলেও কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেনি। যার ফলশ্রুতিতে এ অঞ্চলের মানুষ বারবার পানি বন্দি হচ্ছে। সরকার ও সংশ্লিষ্টদের উদাসীনতা পরিহার করে জনগণের স্বার্থে পদক্ষেপ গ্রহণ করা জরুরী। পাশাপাশি গৃহহীন ও ক্ষতিগ্রস্তদের ঘর বাড়ি মেরামত ও পুনর্নিমানে সরকারকে এগিয়ে আসতে হবে।

সিলেটের দিয়ারা উপজেলার ২ টি ক্ষতিগ্রস্ত স্পটে ঈদ উদযাপনের এ আয়োজনে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার বিষয়ক সম্পাদক প্রফেসর মোয়াজ্জেম খান, সহকারী সাংগঠনিক সম্পাদক মোঃ মাহমুদুল হাসান, সহকারী আইন ও মানবাধিকার সম্পাদক এডভোকেট শওকত আলী হাওলাদার, ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, দফতর সম্পাদক মুফতী নিজামুদ্দীন, সহকারী দফতর সম্পাদক আলহাজ্ব মোঃ আলাউদ্দিন, অর্থ ও প্রকাশনা সম্পাদক প্রভাষক ডা. মুজিব রহমান, সহকারী অর্থ ও প্রকাশনা সম্পাদক এস এম রাকিব হাসান, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাস্টার ওয়ারেন্ট অফিসার (অব.) আলহাজ্ব মোঃ আমিনুল হক তালুকদার সহ সিলেট জেলা ও মহানগর নেতৃবৃন্দ।