ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রত্যেক ক্রিকেটারকে ৫ লাখ করে পুরস্কার ঘোষণা

বঙ্গবন্ধু চারজাতি ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেট টুর্নামেন্টে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। কক্সবাজারে টুর্নামেন্টের ফাইনালে ভারতকে ৯ উইকেটে হারায় স্বাগতিক দল।

আগে ব্যাট করে ২০ ওভারে ১০৭ রানে অলআউট হয় ভারত। ১০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৪ বল বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করে বাংলাদেশ।

এদিকে শিরোপা জয়ী দলের সদস্যদের ৫ লাখ টাকা করে পুরস্কার দেয়ার কথা ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি টুর্নামেন্টের আয়োজকদের জন্য ১০ কোটি টাকার একটি তহবিল গঠনের প্রতিশ্রুতিও দেন তিনি।

খেলার সময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ম্যাচ শেষে শিরোপাজয়ী দলের জন্য পুরস্কার ঘোষণা করেন তিনি।

কোভিড পরিস্থিতির কারনে সরাসরি মাঠে যেতে না পারার জন্য দু:খ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। বলেন, ‘আমার মনটা পড়ে আছে মাঠে। আমি গণভবনে বন্দি। এই বন্দিত্ব থেকে মুক্ত হতে হবে। আমি সময় পেলে ওখানে চলে যেতাম। এই টুর্নামেন্টে যারা অংশগ্রহণ করেছে সকলকে ধন্যবাদ জানাই।

‘তারা আমাদের জন্য বোঝা না। তাদের নিয়ে আমরা গর্ব বোধ করি। আমাদের একজন মনে করি।’ প্রধানমন্ত্রী যোগ করেন, দেশের ক্রীড়াঙ্গনের অধিকাংশ সম্মান বয়ে এনেছে বিশেষ চাহিদা সম্পন্নরা।

তিনি বলেন, ‘এতো ট্রফি সুস্থ যারা তারা কখনোই আনতে পারে নি। ফিজিক্যালি চ্যালেঞ্জডরা সবচেয়ে বেশি স্বর্ণ এনেছে। ২১৬ টা স্বর্ণ তারা এনেছে।’

ফিজিক্যালি চ্যালেঞ্জড ক্রিকেটারদের নিয়ে এ টুর্নামেন্ট আয়োজন করা হয়। টুর্নামেন্টের অন্য দুই দল শ্রীলঙ্কা ও নেপাল।