প্রধানমন্ত্রীর জনসভা শেষে ফেরার পথে নেতাকর্মী বোঝাই ট্রলারডুবি

নেত্রকোনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা শেষে ফেরার পথে আওয়ামী লীগের নেতাকর্মী বোঝাই দুটি ট্রলার হাওরে ডুবে গেছে। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন। দুর্ঘটনাকবলিত অন্য নেতাকর্মীরা নিরাপদে রয়েছেন।

দুই ট্রলারের যাত্রীরাই নেত্রকোনার মোগনগঞ্জ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী। দুপুর ১২টার কিছু পর মোহনগঞ্জ ও খালিয়াজুড়ির মাঝামাঝি ডিঙ্গাপুতা হাওরে এ দুর্ঘটনা ঘটে।

অকাল বন্যায় ক্ষতিগ্রস্ত হাওর এলাকা দেখতে নেত্রকোনার প্রত্যন্ত হাওর উপজেলা খালিয়াজুড়িতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার খালিয়াজুড়ি ডিগ্রি কলেজ মাঠে অবতরণ করে। শেখ হাসিনা এখানে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও অন্যান্য দুস্থ জনগণের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করবেন। বিকেলে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

টানা বৃষ্টিপাতের ফলে উত্তর-পূর্বাঞ্চলীয় অঞ্চলের বিস্তৃত এলাকা প্লাবিত এবং বোরো ধানের মারাত্মক ক্ষতি হয়। এতে হাজার হাজার কৃষকের জীবন-জীবিকা ঝুঁকির মুখে পড়ে। বন্যায় সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। গত ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের শাল্লা উপজেলার হাওর এলাকা পরিদর্শন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত জনগণের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ করেন।