প্রবাসীদের বিয়ে করতে ওসির মানা, ভিডিও ভাইরাল

ফেনীর ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এম মুর্শেদ স্কুলের ছাত্রীদের বলছেন, প্রবাসী ছেলেদের বিয়ে করবে না।

বুধবার ফেইসবুকে সেই ওসির ভিডিও ভাইরাল হওয়ার পর প্রতিবাদ করেছেন অনেকে।

ভিডিওতে দেখা যায় ওসি এম এম মুর্শেদ বলছেন, তারা (প্রবাসীরা) তোমাদের কাজের মেয়ে হিসেবে ট্রিট করে বিয়ে করে চলে যাবে, আবার আসবে তিন বছর পরে।

এরকম কোনো শ্বশুর-শাশুড়ী বিদেশি ছেলেদের সাথে বিয়ে দিতে চাইলে ৯৯৯ নম্বরে কল করবা, পুলিশ আর আগের পুলিশ নাই।

বুধবার (২৩ জানুয়ারি) ফেনীর ছাগলনাইয়া পৌরসভার হিছাছড়া উচ্চ বিদ্যালয় ও ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ ও ইভটিজিং প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ প্রসঙ্গে হিছাছড়া উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেলাল হোসেন বলেন, মেয়েদের বুঝানোর জন্য আসলে তিনি (ওসি) এ কথা বলেছেন।

ওই অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সদস্য জসিম উদ্দিন ও মোহাম্মদ হানিফ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ওসি এম এম মুর্শেদকে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ভিডিওটি ভাইরাল হওয়ার পর Md Dilwar নামের একজন প্রতিক্রিয়ায় লেখেন, পুলিশ মামু আপনি মেয়েদের বলছেন প্রবাসীদের বিয়ে না করার জন্য। বেশ ভাল কথা, আপনার বেতনের টাকা কার টাকা দিয়া হয় জানেন? আপনি যে পোশাক লাগিয়েছেন কার টাকা দিয়া হয় জানেন? প্রবাসীরা সুখে বিদেশ আসেন না। মা, বাবা, ছেলে মেয়ে, বউয়ের সুখের জন্য বিদেশ আসি। বিদেশে কত কষ্ট করে আমরা রেমিটেন্স পাঠাই আপনি কি জানেন?

Jewel Rana নামের আরেকজন লিখেছেন, কে যে তাদেরকে পুলিশের চাকরি দিয়েছে। একজন শিক্ষিত মানুষের মুখে এমন কথা আসতে পারে না।

Shohagh Khan নামের আরেকজন লিখেছেন, প্রবাসীরা যদি বাংলাদেশের মেয়েদের বিয়ে না করে, তাহলে বাংলাদেশের ৬০% মেয়ে অবিবাহিত থাকবে। কারণ এখন বেশীরভাগ ছেলেই প্রবাসী।

মোক্তার হোসেন নামের অপর একজন লিখেছেন, এমন বক্তব্যে আমরা প্রবাসীরা খুবই মর্মাহত। এমন মন্তব্য করে প্রবাসীদের ছোট করলেন উনি।