ফরিদগঞ্জে বন কর্মকর্তার বিরুদ্ধে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ

ফরিদগঞ্জ উপজেলা বন কর্মকর্তা কাউছার মিয়া সরকারী গাছ কর্তনের সুযোগ দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার পৌর এলাকার চরবসন্ত সড়কের পাশে হেলে পড়া গাছ স্থানীয়দের সহযোগীতায় কর্তন করে গোপনে বিক্রি করার অভিযোগ উঠে। জসিম নামের এক ব্যাক্তির কাছের ডাল পালা বিক্রি ও ইসমাইল নামের এক নসীমন চালকে দিয়ে গাছটি অজ্ঞাত স্থানে নিয়ে বিক্রি করে দেয়া হয়। জেলা পরিষদ সদস্য মশিউর রহমান মিটুুর নাম বিক্রি করে বিভিন্ন জায়গায় সরকারী গাছ কেটে নেওয়ার সুযোগ দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে।

এ বিষয়ে চাঁদপুর জেলা পরিষদের সদস্য মো: মশিউর রহমান মিটু জানান, একাধিক স্পট থেকে আমার কাছে ফোন এসেছে বন কর্মকর্তার বিরুদ্ধে। তিনি আরোও বলেন, চর বসন্তের গাছের বিষয়ে কিছুই জানিনা। বন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানান তিনি।

জেলা বন কর্মকর্তা মো: তাজুল ইসলাম জানান, অনেকেই মোবাইল ফোনে তার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে। সুনির্দিষ্ট অভিযোগ পেলে বন কর্মকর্তা কাউছার মিয়ার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি জানান, বন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।