ফসল রক্ষা বাঁধে অনিয়মে সুনামগঞ্জের জামালগঞ্জে ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার হাওর বাচাও আন্দোলনের অনিয়ম, দূনীর্তি, অব্যবস্থাপনা, নীতিমালা উপেক্ষা করে প্রকল্প গ্রহণ, অক্ষত অল্প ক্ষতিগ্রস্থ প্রকল্পে বিপুল বরাদ্দ দিয়ে সরকারের অর্থ নষ্ট এবং বর্ধিত সময়েও ফসল রক্ষা বাঁধের কাজ শেষ করতে না পারায় সুনামগঞ্জের ১২ টি উপজেলায় ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী অনুষ্টিত হয়েছে। রবিবার সকাল ১১ টায় হাওর বাচাও আন্দোলনের উপজেলা কমিটির আয়োজনে একটি বিক্ষোভ মিছিল মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয় হতে উপজেলা প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায়

সভাপতিত্ব করেন হাওর বাচাও আন্দোলনের সভাপতি শাজানা আল আজাদ। জেলা কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলন এর সঞ্চালনায়, প্রধান অতিথি হাওর বাচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায়।

বিশেষ অতিথি সুনামগঞ্জ জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখত বাহলুল, সাংগঠনিক সম্পাদক শহীদনুর আহমেদ, সদস্য রাজু আহমেদ, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক অঞ্জন পুরকায়স্থ, যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, কৃষক প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, জামাল হোসেন, মতিন মিয়া, মখলেছ মিয়া, আলী আক্কাস মুরাদ প্রমূখ। প্রধান অতিথি বিজন সেন রায় বলেন, সুনামগঞ্জ জেলা হাওরাঞ্চল, প্রতিবছর ন্যায় ১২ টি উপজেলায় সফল রক্ষা বাঁধ নির্মাণে অনিয়ম, দূনীর্তি, অব্যবস্থাপনা, নীতিমালা উপেক্ষা করে প্রকল্প গ্রহণ, অক্ষত অল্প ক্ষতিগ্রস্থ প্রকল্পে বিপুল বরাদ্দ দিয়ে সরকারের অর্থ নষ্ট এবং বর্ধিত সময়েও ফসল রক্ষা বাঁধের কাজ শেষ করতে না পারায় ইউএনও অফিস ঘেরাও কর্মসূচী।

নির্ধারিত সয়ম পার হলেও ফসল রক্ষা বাঁধ শেষ হয়নি। এছাড়া পিআইসিদের বরদ্দা বেশী দিয়ে কাজ করা হচ্ছে। যদি বাঁধের কাজ ভাল ভাবে শেষ না হয় বিক্ষোভ আন্দোলন চলবে সমগ্র জেলা জুরে। কৃষকদের নিয়ে খেলা চলবেনা, চলবেনা।