ফেরত দেয়া হলো তিন বিএসএফ সদস্যকে

রাজশাহী সীমান্তে আটক তিন বিএসএফ সদস্যকে ফেরত নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী। সোমবার দুপুরে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের বিএসএফের কাছে হস্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বিজিবির-১ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক হয়। সেখানে বিএসএফের অবৈধ অনুপ্রবেশের কড়া প্রতিবাদ জানানো হয়। পরে আটক বিএসএফ সদস্যদের ফেরত পাঠানো হলে বিএসএফ কর্মকর্তারা তাদের সঙ্গে করে নিয়ে যান।

এর আগে সোমবার ভোরে রাজশাহীর পবা উপজেলার হাজিরবাথান এলাকা থেকে চর মাঝারদিয়াড় সীমান্ত ফাঁড়ির সদস্যরা বিএসএফ জওয়ান এসআই হরনাথ সিং, কনস্টেবল রাখেস কুমার ও সন্তোষ কুমারকে আটক করে। তারা ভারতের হাড়ুডাঙা ক্যাম্পে কর্মরত। বাংলাদেশে আটকের পর তাদের চর মাঝাড়দিয়াড় সীমান্ত ফাঁড়িতে রাখা হয়।

সেখানকার সুবেদার আবু তালেব জানান, হাজিরবাথান সীমান্ত এলাকায় ভারতের কাঁটাতারের বেড়া নেই। তাই সেখান দিয়ে গরু আনেন বাংলাদেশের ব্যবসায়ীরা। সোমবার ভোরে বিএসএফ সদস্যরা গরু ব্যবসায়ীদের ধাওয়া দিতে দিতে জিরোলাইন থেকে বাংলাদেশের ভেতরে প্রায় এক কিলোমিটার ঢুকে পড়েন। এ সময় স্থানীয়রা খবর দিলে বিজিবি সদস্যরা গিয়ে তাদের আটক করে।