ফের নতুন টি-২০ দল কিনতে চলেছেন শাহরুখ

তিনি যে একজন ক্রীড়াপ্রেমী মানুষ, তা আর বলার অপেক্ষা রাখে না। ইতিমধ্যেই আইপিএলে কেকেআর এবং ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনিদাদের টিমের মালিক তিনি। এবার দক্ষিণ আফ্রিকা টি২০ লিগেও দল কিনতে চলেছেন শাহরুখ খান। সংবাদপত্র ‘দ্য মিরর’-এর খবর অনুযায়ী খুব তাড়াতাড়ি আইপিএলের ধাঁচে এই নতুন লিগ শুরু হতে চলেছে দক্ষিণ আফ্রিকায়। সেখানে একটি দল কিনতে ইচ্ছেপ্রকাশ করেছেন শাহরুখ খান।

আগামী ১৯ তারিখ সরকারিভাবে টুর্নামেন্টের আটটি দলের নাম ঘোষণা করা হবে। শাহরুখের স্পোর্টস ম্যানেজমেন্ট সংস্থা নাকি ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের সঙ্গে এই বিষয়ে আলোচনা সম্পন্ন করেছে। সূত্রের খবর, কেপ টাউন বা জোহানেসবার্গ। এর মধ্যে কোনও একটি ফ্র্যাঞ্চাইজি কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন কিং খান।

জোহানেসবার্গ, কেপ টাউন থেকে দুটো করে দল খেলবে এই টুর্নামেন্টে। পাশাপাশি, ডারবান, প্রিটোরিয়া, ব্লুমফন্টেন, পোর্ট এলিজাবেথ থেকে একটি করে দল অংশ নেবে ‘টি২০ গ্লোবাল লিগ সাউথ আফ্রিকা’ টুর্নামেন্টে। দক্ষিণ আফ্রিকায় এমনিতেই বিপুল সংখ্যায় ভারতীয়দের বসবাস ৷ সেই দেশে কোনও ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির দল কেনাটা লাভজনকই বলে মনে করছেন শাহরুখ।