বইমেলায় আসছে বশেমুরবিপ্রবি জুবায়েদের চতুর্থ কাব্যগ্রন্থ সাইক্লোনের শহরে সন্ধি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী জুবায়েদ মোস্তফার চতুর্থ কাব্যগ্রন্থ আসছে এবারের একুশে বইমেলায়। জুবায়েদ মোস্তফা লোক প্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

এবারের বইমেলায় প্রকাশিতব্য কাব্যগ্রন্থের নাম ‘সাইক্লোনের শহরে সন্ধি’। এতে গদ্যছন্দ এবং স্বরবৃত্ত ছন্দে রচিত জীবন থেকে নেওয়া জীবনমুখী বাস্তবধর্মী কবিতা ফুটিয়ে তোলা হয়েছে। এর আগে তার তিনটি কাব্যগ্রন্থ -অগ্নিশিখা, জুবায়েদের আলো আঁধারের সন্ধিক্ষণ ও রঙিন ফুলের স্বপ্ন প্রকাশিত হয়।

বহু প্রতিভার অধিকারী এই শিক্ষার্থী বাংলার প্রকৃতি ও ভোরের পাখি কবিতার জন্য কলকাতা মহানগরী সাহিত্য পুরস্কার, ‘তোমার সীমানায়’ কবিতার জন্য সময়ের সুর সাহিত্য পুরস্কার- ২০২২ লাভ করেন। এছাড়া জাতীয় পত্রিকায় লেখালেখির নৈপুণ্যে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, বশেমুরবিপ্রবি শাখার ২০২১-২২ শিক্ষাবর্ষের বর্ষসেরা লেখক নির্বাচিত হন।

নতুন কাব্যগ্রন্থ প্রকাশের বিষয়ে তরুণ লেখক জুবায়েদ মোস্তফা বলেন, মানুষের জীবনচিত্র, প্রকৃতি এবং বাস্তবতার সংমিশ্রণে বইটি সাজানোর চেষ্টা করছি। জীবন ধর্মী কবিতাগুলো পড়তে গিয়ে একজন পাঠক নিজেকে খুঁজে পাবে কবিতায়।বিগত বইগুলো যেমন পাঠক মহলে ব্যাপক সাড়া ফেলেছে এই বইটি নিয়েও বেশ আশাবাদী। পাঠকের কাছে সমাদৃত হলেই লেখার সার্থকতা খুঁজে পাব।