বগুড়ার শিবগঞ্জের মডেল মসজিদটি ৩ বছরেও নির্মান কাজ শেষ হয়নি

সারা দেশের জেলা ও উপজেলা শহরে মডেল মসজিদ নির্মানের উদ্যোগ নিয়েছিলো সরকার। এর ধারাবাহিকতায় বগুড়ার শিবগঞ্জেও গণপূর্ত বিভাগের ১২ কোটি ১৪ লক্ষ টাকায় টেন্ডারের মাধ্যমে ৩বছর আগে কাজটি শুরু হলেও এখন পর্যন্ত তা আলোর মুখ দেখিনি। এটি নির্মানের দায়িত্ব পান কাজী এরফানুর রহমান ঠিকাদারী প্রতিষ্ঠান।

প্রথম বছরে কাজ দ্রুত গতিতে এগোলেও পরবর্তীতে ৫২টি কলাম ও কয়েকটি ধাপ সিঁড়ি নির্মাণ করার পর কাজ ধীর গতিতে চলতে থাকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন ট্রাক ও ভ্যান যোগে নির্মাণ সামগ্রী রড, খোয়া ও পাথর, বালিসহ যাবতীয় নির্মাণ সরঞ্জমাদি তাড়া হুড়া করে সরিয়ে নিয়ে যাচ্ছে।

এব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠানের জিএম জহুরুল ইসলাম মুঠোফোনে বলেন, কয়েক বছর পূর্বের টেন্ডার অনুযায়ী কাজটি পেলেও বর্তমানে নির্মাণ সামগ্রীর দাম উর্ধ্বমুখী হওয়ার করাণে কাজ বন্ধ রাখা হয়েছে। বতর্মানে এই কাজে ৫২টি কলাম, সিঁড়ি নির্মাণে প্রায় ১ কোটি টাকা ব্যয় হয়েছে। কাজ বন্ধ রাখা ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ বিষয়ে গণপূর্ত বিভাগকে অবগত করা হয়েছে। তাদের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তীতে পুনরায় কাজ করা হবে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও মডেল মসজিদ কমিটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি উম্মে কুলসুম সম্পা বলেন, মসজিদের কাজ দীর্ঘদিন যাবৎ বন্ধ রাখা অত্যন্ত দুঃখজনক ব্যাপার। দ্রুত কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষদের সঙ্গে আলাপ আলোচনা করে কাজ সম্পূর্ণ করার ব্যবস্থা নেওয়া হবে।

এব্যাপারে বগুড়া গণপূর্ত বিভাগ বগুড়ার উপ-সহকারী প্রকৌশলী রেজাউল করিম মুঠোফোনে বলেন, নির্মাণ সামগ্রীর দাম উর্ধ্বমুখী হওয়ার কারণে সংশ্লিষ্ট ঠিকাদার কাজ করবে না মর্মে অবগত করেছেন। তবে প্রয়োজনে আবারও পুনরায় টেন্ডারের মাধ্যমে দ্রুত কাজ সম্পন্ন করার ব্যবস্থা করা হবে।