বরিশালের পর সিলেটেও আ. লীগকে সমর্থন জাপার

বরিশালের পর সিলেট সিটি করপোরেশন নির্বাচনেও ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দিয়েছে বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)।

শনিবার নির্বাচনের মাত্র দুদিন আগে সিলেটে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে সমর্থন দেওয়ার কথা জানাল জাপা। যদিও আজ রাতেই শেষ হচ্ছে এই সিটি ভোটের প্রচার।

দুপুরে নগরীর একটি হোটেলে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই সমর্থন জানানো হয়। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এ টি ইউ তাজ রহমান এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী এহিয়া।

সংবাদ সম্মেলনে সিলেট মহানগর জাতীয় পার্টি, অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনসহ সিলেটবাসীকে আওয়ামী লীগ মনোনীত মেয়র ডদপ্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানানো হয়।

সিলেট সিটি করপোরেশনের ভোট আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। এখানে কোনো প্রার্থী দেয়নি সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের পার্টি। তফসিল ঘোষণার পর থেকে সিসিক নির্বাচন নিয়ে জাতীয় পার্টি কোনো কার্যক্রমে নেই। ২০০১ সালে সিলেট সিটি করপোরেশন গঠনের পর দুই মেয়াদে মেয়র পদপ্রার্থী দিলেও এবারের নির্বাচনে জাতীয় পার্টি কোনো মেয়র প্রার্থী দেয়নি।

এর আগে গত বৃহস্পতিবার বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে সমর্থন দিয়ে নিজ দলের প্রার্থীকে সরে দাঁড়ানোর নির্দেশ দেয় জাপা। বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে সংবাদ সম্মেলন থেকে এ নির্দেশ দেওয়া হয়।

এ দিন জাপা মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, ‘বরিশাল সিটি করপোরেশনের নির্বাচনে আমরা আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে জাতীয় পার্টির প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে নির্দেশ দিয়েছি।’

‘বরিশাল সিটি করপোরেশনের অন্তর্গত জাতীয় পার্টির সব নেতাকর্মী-সমর্থকদের আওয়ামী লীগ প্রার্থী- সাদিক আব্দুল্লাহর পক্ষে কাজ করার নির্দেশ দিয়েছি। আমরা মনে করি, বরিশাল সিটি করপোরেশনের উন্নয়নের স্বার্থে আওয়ামী লীগ প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার প্রয়োজন আছে।’

বরিশালে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে মেয়র পদে লড়ছেন মো. ইকবাল হোসেন। কিন্তু তিনি এ নির্দেশ না মানায় পরদিন তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়।