বরের একটি বদভ্যাস দেখে ফেললেন কনে, শেষ মুহূর্তে বাতিল বিয়ে

পাত্র, বরযাত্রী, বিয়ের মণ্ডপ সবই তৈরি। শেষ মুহূর্তে বেঁকে বসলেন পাত্রী। কিন্তু কেন আচমকা মত বদলালেন কনে? কারণ, হাতেনাতে বরের একটি বদভ্যাস কনের নজরে পড়ে যায়!

একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবর অনুযায়ী, সম্প্রতি ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের বালিয়া জেলার মুরারপট্টি গ্রামে। পুলিশ জানিয়েছে, বিয়ের জন্য লালগঞ্জ গ্রাম থেকে পাত্র বরযাত্রী নিয়ে সময় মতোই বিয়ে করতে কনের বাড়িতে পৌঁছে গিয়েছিলেন। বিয়ের প্রস্তুতি তখন শেষ পর্যায়ে। বিয়েতে বসার জন্য উঠে মণ্ডপের দিকে এগোতে থাকেন বর বাবাজীবন।

কনেকেও সেখানে হাজির করা হয়। আর তখনই ছন্দপতন। কনে হঠাৎই জানিয়ে দেন তিনি ওই পাত্রকে বিয়ে করবেন না। কিন্তু কেন বেঁকে বসলেন পাত্রী? জানা গিয়েছে, বিয়েতে বসার আগে পাত্রকে গুটখা চিবোতে দেখেন কনে। আর তা দেখেই বিয়েতে অমতের কথা জানিয়ে দেন নিজের পরিবারকে।

কনের অমতের কথা শুনে পাত্রপক্ষের তখন মাথায় আকাশ ভেঙে পড়ার অবস্থা। পাত্র পক্ষের লোকজন তো বটেই, কনের বাড়ির লোকজনও তাঁকে বোঝাতে শুরু করেন। এইভাবে প্রায় সারারাত কেটে যায়। কিন্তু বিএ পাঠরতা ওই ছাত্রী নিজের সিদ্ধান্তে অনড় থাকেন।

কনেকে রাজি করাতে না পেরে পাত্রপক্ষ স্থানীয় থানায় গিয়ে অভিযোগ জানান। তাসত্ত্বেও অবশ্য নিজের সিদ্ধান্তে অনড় থাকেন কনে। পুলিশকে তিনি স্পষ্ট জানিয়ে দেন, একজন গুটখা আসক্তকে কোনও মতেই বিয়ে করবেন না তিনি।

গুটখা খেলে ক্যানসারের মতো মারণব্যাধি হওয়ার আশঙ্কাকেও আমল দেন না অনেকেই। কিন্তু গুটখা খাওয়ার পরিণাম যে এতটা মারাত্মক হতে পারে, তা বোধহয় হাড়ে হাড়ে টের পেলেন উত্তর প্রদেশের ওই পাত্র।-এবেলা