বশেমুরবিপ্রবিতে সাংবাদিকের বিরুদ্ধে একাধিক লিখিত অভিযোগ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এক সাংবাদিকের বিরুদ্ধে একাধিক লিখিত অভিযোগ দেয়ার ঘটনা ঘটেছে।

গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অহনা মজুমদারের বিরুদ্ধে একাধিক লিখিত অভিযোগ দেয়া হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের একটি সাংবাদিক সংগঠনের সাথে যুক্ত আছেন।

শেখ রেহানা হলের প্রভোস্ট মোঃ রোকনুজ্জামানের কাছে দেয়া অভিযোগ দু’টিতে অবৈধভাবে সিট দখল করে রাখা,কথায় কথায় হুমকি প্রদান ও ক্ষমতাপ্রদর্শনসহ বিভিন্ন অভিযোগ আনা হয়। তবে এই অভিযোগের পূর্বেই হল পরিবর্তনের আবেদন করে অভিযুক্ত শিক্ষার্থী অহনা। পরবর্তীতে তাকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে স্থানান্তরিত করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষার্থী অহনা মজুমদারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হন নি।

এ বিষয়ে শেখ রেহানা হলের প্রভোস্ট মোঃ রোকনুজ্জামান বলেন,”তাকে ২১৭ নং রুমে এলট দেয়া হয়।তবুও উপাচার্যের নির্দেশে ২৮ জুলাই অব্দি হলে থাকার জন্য বলা হলেও তার পরেও সে সিট দখল করে রাখে।এরপর আমি একজন সহকারী হল প্রভোস্টসহ বিষয়টি সমাধান করতে হলে গেলে উপস্থিত শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে পড়ে এবং অহনার বিরুদ্ধে অভিযোগ দিতে থাকে। পরবর্তীতে অহনাকে তার এলট হওয়া সিটে যেতে বলে প্রায় দুই ঘন্টা অপেক্ষা করে চলে আসি।পরে জানতে পারি,তখনও হলের সিট ছাড়ে নি অহনা।”

এ সময় র‍্যাগিং বা সাম্প্রদায়িকতার কোনো বিষয় ছিলো কিনা জানতে চাইলে তিনি বলেন, সে সময় এ ধরনের কিচ্ছুটি ছিলো না, একেবারে জিরো।