বশেমুরবিপ্রবিতে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) নলেজ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। আজ ১৮ মার্চ (শনিবার) নলেজ পার্কটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

দেশের ১২টি জেলায় স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ১২টি হাইটেক পার্ক করার পরিকল্পনা নিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় বশেমুরবিপ্রবিতেও করা হচ্ছে হাইটেক পার্ক। তবে এই হাইটেক পার্কের নাম দেওয়া হয়েছে নলেজ পার্ক।

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের অভ্যন্তরে মুক্ত মঞ্চে এক আলোচনা অনুষ্ঠানে যোগ দেন অতিথিবৃন্দ। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড একিউএম মাহবুব, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক মো: রেজাউল করিম, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ হুসাইন সাদ্দাম ও সাধারণ সম্পাদক ইনান, বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বশেমুরবিপ্রবি ছাত্রলীগ নেতৃবৃন্দ, সাধারণ শিক্ষার্থী, সাংবাদিকসহ অন্যান্যরা।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক কোটি টাকার ইনোভেশন চ্যালেঞ্জ দিয়ে বলেন আমি দেখতে চাই এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাথা থেকে কত ইনোভেশন, কত আইডিয়া বের হয়।

প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪০ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে তথ্য প্রযুক্তিতে উন্নতি করতে হবে। এ লক্ষ্যেই দেশের বিভিন্ন জেলায় হাইটেক পার্ক স্থাপন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে সরকারি সহায়তা প্রদানের আশ্বাস দেন তিনি।