বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন দেশকে এগিয়ে নিতে ভূমিকা রাখে : খাদ্যমন্ত্রী

বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, গণমাধ্যম এদেশের অনেক বড় অর্জনের সহযোগী।
মন্ত্রী আজ নওগাঁ প্রেসক্লাবে এটিএন বাংলা টেলিভিশনের রজতজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সংস্কৃতি বিশ্বের বাংলা ভাষা-ভাষী মানুষের কাছে পৌঁছে দিতে অগ্রণী ভূমিকা পালন করে চলেছে দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা। এসময় তিনি বস্তুনিষ্ঠ সংবাদ ও অনুষ্ঠান প্রচারের আহ্বান জানান।
মন্ত্রী আরো বলেন, ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে খাদ্য ও জ্বালানিসহ বিভিন্ন পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। এতে বিশ্বের বিভিন্ন দেশে নানা সমস্যা তৈরি হচ্ছে। ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট সমস্যা সম্পর্কে জনগণকে সচেতন করতে গণমাধ্যমকে জোরালো ভূমিকা রাখতে হবে।
নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন এর সভাপতিত্বে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, নওগাঁ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান এবং নওগাঁ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিক ছোটন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
পরে এটিএন বাংলার ২৫ বছরপূর্তি উপলক্ষ্যে কেক কেটে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী। এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করে।