বাংলাদেশ থেকে ১২ হাজার কর্মী নেবে জর্ডান

জর্ডান আসছে বছর বাংলাদেশ থেকে গার্মেন্টস সেক্টরের ১২ হাজার কর্মী নেবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে সৌজন‌্য সাক্ষাৎ করেন জর্ডানের সবচেয়ে বড় পোশাক কারখানা ক্লাসিক ফ্যাশনের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সানাল কুমার। পরে সাংবাদিকদের উল্লিখিত তথ্য জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী।

মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে সানাল কুমার জানান, তার প্রতিষ্ঠানের ২৬ হাজার কর্মীর মধ্যে ১৬ হাজারই বাংলাদেশের। এই প্রতিষ্ঠানে বাংলাদেশ থেকে আগামী বছর আরও ১২ হাজার কর্মী নিয়োগ করা হবে। বাংলাদেশের কর্মীদের মেধা, শ্রম ও কর্তব্যনিষ্ঠা জর্ডানে অধিক সংখ্যক কর্মী নিয়োগের মূল কারণ উল্লেখ করে সানাল কুমার বলেন, ভবিষ্যতে আরও বেশি বাংলাদেশি কর্মী নিয়োগ করা হবে তার কারখানাটিতে।

জর্ডানের তৈরি পোষাক কারখানায় বাংলাদেশের কর্মী নিয়োগ নিয়ে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বোয়েসেল-এর আন্তরিক সহযোগিতার জন্য মন্ত্রী-সচিবের প্রতি কৃতজ্ঞতা জানান।

সাক্ষাতে অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন ও বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল উপস্থিত ছিলেন।