বাগেরহাটের শরণখোলার শামীমের কন্ঠে বাজিমাত করল এ্যাডভেঞ্চার অব সুন্দরবন

বাগেরহাটের শরণখোলার সন্তান জনপ্রিয় কণ্ঠশিল্পী শামীম হাসানের কন্ঠে “এ্যাডভেঞ্চার অব সুন্দরবন“ সিনেমায় আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া গায়কীতে মুগ্ধ শ্রোতারা।

আগামী ২০ জানুয়ারি সারাদেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে নায়িকা পরীমনি ও নায়ক সিয়াম আহমেদ অভিনীত “এ্যাডভেঞ্চার অব সুন্দরবন“ সিনেমা।

পর্দায় সিয়াম ও পরীমনিকে দেখা গেলেও এর সংগে উঠে এসেছে আরেক জনের নাম। তিনি এই গানের কণ্ঠ শিল্পী শামীম হাসান।ইমন চৈাধুরীর সুরে রবিউল ইসলাম জীবনের লেখা ফোক ঘরানার গানটিতে কণ্ঠ দিয়েছে শিল্পী শামীম হাসান। বঙ্গবিডি ইউটিউব চ্যানেল থেকে প্রকাশের মাত্র দু তিনদিনের মধ্যেই গানটি দেখা হয়েছে ৪৫হাজারেরও বেশি বার। সেখানে শ্রোতারা করেছেন অসংখ্য ইতিবাচক মন্তব্য।

ডঃ মুহাম্মদ জাফর ইকবালের উপন্যাস “রাতুলের রাত রাতুলের দিন“থেকে নির্মিত, চলচিত্র পরিচালক আবু রায়হান জুয়েল। ইউটিউবে প্রকাশিত হয়েছে সিনেমার আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া নামের গানটি।

শরণখোলার সন্তান শামীম হাসানের সংগীত জীবন শুরু হয় তার পরিবার থেকেই।স্কুল জীবন থেকে শুরু করে কলেজের বিভিন্ন প্রতিযোগীতায় তিনি বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত হন।বাগেরহাটের অংকুর সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন গুণী ওস্তাদদের কাছে তিনি সংগীতের তালিম নেন। চ্যানেল আই সেরা কণ্ঠ ,ওপার বাংলার সুরদরিয়া এপার ওপার ও চ্যানেল নাইন পাওয়ার ভয়েজ রিয়েলিটি শোতে অংশগ্রহন করেন শামীম।

এ প্রসংগে বর্তমান সময়ের গুনী এ শিল্পী গনমাধ্যমকে বলেন অন্যান্য সংগীতের পাশাপাশি আমি এ ধরনের গান করতেই বেশি পছন্দ করি।এর আগেও বেশ কয়েকটি সিনেমায় প্লেব্যাক করেছি।সিনেমার প্লেব্যাক করার মাঝে এক ধরনের আনন্দ আছে।

শামীম হাসানের মেঝ ভাই শরণখোলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম বলেন শামীমের সফলতা কামনা করি। ছিনেমার সংগে যুক্ত সকলের কাছে কৃতঞ্জতা প্রকাশ করেন ও গান বাংলা চ্যানেলের ব্যাবস্থাপনা পরিচালক ও সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস ও গানবাংলার চেয়ারপার্সন ফারজানা মুন্নীকে ধন্যবাদ জানান ।

উল্লেখ্য দুই বাংলার একাধিক রিয়েলিটি শোর মাধ্যমে তারকা খ্যাতি পাওয়া এই শিল্পী এর আগে টিএম রেকর্ডস থেকে প্রকাশিত “মনেরই খবর“শিরোনামে একই ঘরানার গানটি দিয়েও শ্রোতা মহলে বেশ আলোচিত হন।এই গানের মিউজিক ভিডিওর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো গানে মডেল হন বলিউড অভিনেত্রী নারগিস ফাকরি এবং বাংলাদেশের মডেল আসিফ আজিম।এছাড়া গান বাংলা টেলিভিশনে মিউজিক্যাল শো উইন্ড অব চেইঞ্জ এ “মনে যারে চায়“এবং “আড়ালে আড়ালে“গান দুটির ফিউশনেও শামীমের গায়কীতে মুগ্ধ হন শ্রোতারা।