বাগেরহাটের শরণখোলার সুন্দরবনের বাঘ লোকালয়ে, সতর্কতায় মাইকিং

বাগেরহাটের শরণখোলার লোকালয়ে বাঘ ঢুকে পড়ায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে উপজেলার সুন্দরবন সংলগ্ন সোনাতলা গ্রামের রাস্তা ও পুকুর পাড়ে বাঘের একাধিক পায়ের ছাপ দেখা যায়।

সুন্দরবনের দাসের ভাড়ানী টহল ফাঁড়ির বনরক্ষী আ. রহিম বলেন, গ্রামে বাঘ ঢুকেছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাঘের পায়ের ছাপ দেখা গেছে।

বনবিভাগের দাসের ভাড়ানীর টহল ফাঁড়ি ইনচার্জ মো: আখতারুজ্জামান এর নেতৃত্বে ভিটিআরটি ও সিপিজির ২০/২৫ জনার একটি দল সকাল ১০ টার দিকে ওই এলাকায় মাইকিং করে এলাকাবাসীকে সতর্ক করে এবং তাদের পশু-প্রানী নিরাপদ স্থানে রাখার আহবান জানায়।

বন সুরক্ষায় নিয়োজিত কমিউনিটি পেট্রোলিং গুরুপের (সিপিজি) সহসভাপতি মো. শহীদুল ইসলাম সাচ্চু জানান, বুধবার দিবাগত রাতে সুন্দরবন থেকে ভোলা নদী পার হয়ে বাঘ সোনাতলা গ্রামের আবু ভদ্রের বাড়ির দক্ষিণ পাশ দিয়ে গ্রামে প্রবেশ করে। বৃহস্পতিবার সকালে সোনাতলা গ্রামের আ. মালেক, আসলাম ভদ্র, ও হারুন হাওলাদারের বাড়ির পুকুর পাড়সহ বিভিন্ন স্থানে বাঘের একাধিক পায়ের ছাপ দেখা যায়।বাঘের পায়ের ছাপ দেখে ধারণা করা হচ্ছে দুটি বাঘ গ্রামে ঢুকেছে।

এ ব্যাপারে পূর্ব সুন্দরবনের শরণরখোলা রেঞ্জের ফরেষ্ট রেঞ্জার সুফল রায় জানায়, ঘটনা শুনে ভোলা ক্যাম্প ও দাসের ভাড়ানীর টহল ফাঁড়ির বন রক্ষীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে ও এলাকাবাসীকে সতর্ক করার জন্য মাইকিং করা হয়েছে। যেহেতু বাঘ লোকালয়ে এসেছে এটা নিশ্চিত তবে সুন্দরবনে ফিরে গেছে কিনা তা সঠিক করে বলা যাচ্ছে না। তাই সবাইকে সাবধানতা অবলম্বন করে চলাফেরা করার জন্য বলা হয়েছে ।