বান্দরবানের লামায় ৩ পরীক্ষা কেন্দ্রে ৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত

মোহাম্মদ শামছুদ্দোহা, জেলা প্রতিনিধি, বান্দরবান : বান্দরবানের লামা উপজেলার ১৫টি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও দাখিল সমমানের পরীক্ষায় ৫টি কেন্দ্রে ১২৭১ জন পরীক্ষার্থীদের মধ্যে ৬ জন ছাত্র-ছাত্রী অনুপস্থিত ছিলো। তবে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে।

৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৯৯ জন, লামামুখ উচ্চ বিদ্যালয় থেকে ১০৯ জন, লামা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭ জন, ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয় থেকে ৪৪ জন, কোয়ান্টাম কসমো স্কুল থেকে ৩৪ জন, চাম্বি উচ্চ বিদ্যালয় থেকে ১৪১ জন, ফাইতং উচ্চ বিদ্যালয় থেকে ১শত জন, ইয়াংছা উচ্চ বিদ্যালয় থেকে ৫৪ জন, গজালিয়া উচ্চ বিদ্যালয় থেকে ২০৩ জন, হায়দারনাশী উচ্চ বিদ্যালয় থেকে ৪২ জন, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৫৪ জন, লাইনঝিরি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা থেকে ৪৪ জন, হায়দারনাশী মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা থেকে ৩৮ জন, তামিরে মিল্লাদ ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ১৪ জন, আলীকদম ইসলামিয়া দাখিল মাদ্রাসা থেকে ৫৬ জন ও লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা (ভোকেশনাল) থেকে ৪২ জন পরীক্ষার্থী অংশ গ্রহন করেন।

লামা উপজেলা এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র কমিটির সদস্য ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, উপজেলার ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১২৭১ জন পরীক্ষার্থী রয়েছে। এর মধ্যে পরীক্ষা কেন্দ্র করা হয়েছে ৫টি। তবে চাম্বি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৩ জন, লামা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ১ জন ও লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ২ জনসহ মোট ৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেনি।

এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু ও উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী পরীক্ষার কেন্দ্র সমূহ পরিদর্শন করেন। সুষ্ঠ ও সুন্দরভাবে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হওয়ায় উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার সংশ্লিষ্ট কেন্দ্র সচিবসহ সবাইকে ধন্যবাদ প্রদান করেন।