বার্সেলোনা ছাড়তে চান মেসি

চরম দুঃসময় পার করছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। ২০০৭-০৮ মৌসুমের পর প্রথমবারের মতো শিরোপাহীন মৌসুম কাটাল দলটি। বার্সেলোনার এই বিপর্যয়ের সময় গুঞ্জন উঠেছে, ক্লাব ছাড়ছেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি।উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে বার্সেলোনা। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের বড় ব্যবধানে বিধ্বস্ত হয়েছে ক্লাবটি। ফলে টানা পঞ্চমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা বঞ্চিত হয়েছে তারা। দলের এমন ব্যর্থতা মেনে নিতে পারছেন না মেসি। আর তাতেই গুঞ্জন উঠেছে ক্লাব ছাড়ছেন এ আর্জেন্টাইন ফরওয়ার্ড।

মেসির ক্লাব ছাড়তে চাওয়ার খবরটি জানিয়েছেন প্রখ্যাত ইউরোপিয়ান সাংবাদিক মার্সেলো বেকলার। তিনি টুইটারে স্প্যানিশ ভাষায় এক ভিডিওতে বলেছেন, ‘মেসি বার্সেলোনাকে বলেছেন এই গ্রীষ্মেই তিনি ক্লাব ছাড়তে চান। ক্লাবের ভালো দল গড়ার পরিকল্পনা আছে, এমন কিছু প্রমাণ করতে পারলে তিনি তাঁর সিদ্ধান্ত বদলাতে পারেন। আমাকে ক্লাবের এক সূত্র জানিয়েছে ক্লাব ছাড়ার এমন তীব্র ইচ্ছা আগে কখনোই তাঁর মধ্যে দেখা যায়নি।’

এই বেকলার এস্পোর্তে ইন্তেরাতিভো ও রেডিও ইতাতিয়াইয়ার সাংবাদিক বেকলার। বার্সেলোনার গোপন খবর বের করে আনার জন্য গত কয়েক বছর ধরে যিনি বেশ বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনিই ২০১৭ সালে নেইমারের বার্সেলোনা ছাড়ার খবরটি জানিয়েছিলেন।