বিএনপির সমাবেশ ঘিরে পুলিশের বাড়তি নিরাপত্তা

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ ঘিরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে বাড়তি ও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও সমাবেশস্থলে নিরাপত্তা ও শৃঙ্খলা নিশ্চিতে বিএনপির নিজস্ব স্বেচ্ছাসেবক ও নিজস্ব ব্যস্থাপনায় আর্চওয়ে স্থাপন করতে বলেছে পুলিশ।

রোববার সকাল থেকেই সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি ও ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে পুলিশ মোতায়েন করা হয়েছে। জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা। সাদা পোশাকধারী অনেক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্বে রয়েছেন।

পুলিশ বলছে, সমাবেশ ঘিরে বাড়তি নিরাপত্তায় তাদের উপর থেকে দেয়া নির্দেশনা পালন করছে। উদ্ভূত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে।

সমাবেশে পুলিশের নিরাপত্তা সম্পর্কে জানতে চাইলে ডিএমপি’র রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন: ‘জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। সমাবেশস্থলে ডিএমপির পক্ষ থেকে পুলিশ কন্ট্রোল রুমের ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও সমাবেশে অনুমতির সময় তাদের বেশকিছু দিক নির্দেশনা দেওয়া হয়েছে, এর মধ্যে নিজস্ব ব্যবস্থাপনায় দৃশ্যমান আইডি কার্ডসহ স্বেচ্ছাসেবক, নিজস্ব ব্যস্থাপনায় আর্চওয়ে, ভেহিকেল স্ক্যানার স্থাপন উল্লেখযোগ্য।’

সমাবেশস্থল ঘুরে দেখা যায়, দলে দলে রাজধানীসহ ঢাকার আশপাশের জেলাগুলো থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন।