বিএনপি অবরোধের ডেকে নিজেরাই গর্তে ঢুকে গেছে : এনামুল হক শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, লজ্জা থাকলে বিএনপি আর কখনো হরতাল বা অবরোধ ডাকবে না। তারা কর্মসূচি দিয়ে নিজেরাই গর্তে ঢুকে গেছে। তবে মাঝে মাঝে চোরাগোপ্তা হামলার মতো করে বাস পুড়িয়ে মানুুষ হত্যা করে। এটা তাদের পুরোনো অভ্যাস। মিথ্যাচারের জনক বিএনপি এবার অভিনব কায়দায় জো বাইডেনের উপদেষ্টা তৈরি করার মতো মার্কিন সরকারের সঙ্গেও জালিয়াতি করেছে।

সোমবার (৬ নভেম্বর) শরীয়তপুরের সখিপুরের কাঁচিকাটাকে সোনার বাংলা এভিনিউ, সখিপুর”এ অন্তর্ভুক্তকরণ, বোরকাঠি উচ্চ বিদ্যালয়ে সুধী সমাবেশ ও জোহরা কাদের স্কুল এন্ড কলেজের বিজয়-৭১ ভবন উদ্বোধন ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপি সরকারের পতন করতে গিয়ে নিজেদের পতন ডেকে এনেছে। আন্দোলনের নামে আবারও মানুষ পুড়িয়ে মারাার খেলায় মেতে উঠছে। ওরা জানে নির্বাচনে আসলে ওদের নিশ্চিত পরাজয়। কারণ, বাংলাদেশের মানুষ দূর্নীতিবাজ খালেদা জিয়া, তারেক রহমান ও তাদের দল বিএনপিকে আর কখনো রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না। এদেশের মানুষ বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা ভোলে নাই।

উপমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবিলা করে পদ্মা সেতু বানায়, মেট্রো রেল করে, কর্ণফুলী টানেল নির্মাণ করে। বিএনপি যতই আন্দোলন করুক কাজে আসবে না। তত্ত্বাবধায়ক সরকার ছাড়াই তাদের নির্বাচন করতে হবে। বিএনপি’র জনপ্রিয়তা থাকলে নির্বাচনে এসে জনপ্রিয়তা যাচাই করুক। আর দ্বাদশ সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। আর সেই নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মতো ক্ষমতায় আসবেন।

এসময় উপস্থিত ছিলেন, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম পাইক, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, কাঁচিকাটা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন দেওয়ান, আওয়ামী লীগ নেতা কাওসার মোল্লা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ককন হাওলাদার, সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন বিপ্লব প্রমূখ।

এসময় উপমন্ত্রী তাঁর রত্নগর্ভা মায়ের প্রতিষ্ঠিত বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনে পক্ষ থেকে দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীকে ৫০ জন উপবৃত্তি প্রদান করা হয়।