বিএনপি থেকে তৈমুরকে অব্যাহতি, তবুও নির্বাচনে থাকার ঘোষণা তৈমুরের

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (০২ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্দেশিত হয়ে জানানো হচ্ছে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলরের সদস্য পদ থেকে আপনাকে (তৈমুর) প্রত্যাহার করা হয়েছে।

এর আগে গত ২৬ ডিসেম্বর অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক পদ থেকে অব্যাহতি দিয়ে যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়েছিল।

তবুও নির্বাচনে থাকার ঘোষণা তৈমুরের

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে দল থেকে অব্যাহতি দেওয়া হলেও শেষ পর্যন্ত নির্বাচনে থাকার ঘোষণা দিয়েছেন তৈমুর।

তিনি বলেন, নির্বাচনে আছি, শেষ পর্যন্ত থাকব। গতবার দল আমাকে বসিয়ে দিযেছিল। এখন আমার আর কোনো বাধা রইলো না। বসানোর জন্য ফোন করতে পারবে না।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেওয়া পর সোমবার (২ জানুয়ারি) বিকেলে নিজ বাসভবনে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সাংবাদিকদের তৈমুর জানান, প্রত্যাহারের বিষ‌য়ে দল থে‌কে এখ‌নো তাকে অবগত করা হয়‌নি।

তিনি বলেন, দলের এমন সিদ্ধান্তে আমি মুক্ত হলাম। দ‌লের ভারপ্রাপ্ত চেয়ারম‌্যান তা‌রেক রহমান এক‌টি সময় উপ‌যো‌গী সিদ্ধান্ত নি‌য়ে‌ছেন। তি‌নি আমা‌কে জনগ‌ণের জন্য মুক্ত ক‌রে দি‌য়ে‌ছেন। এখন আমি গণমানু‌ষের তৈমুর, গণমানু‌ষের কা‌ছেই ফি‌রে যাব। নির্বাচ‌নের মা‌ঠে থাকতে যেকোনো সে‌ক্রিফাইস করার জন‌্য আমি প্রস্তুত।

এর আগে তাকে অব্যাহতি দেওয়ার চিঠির খবর নারায়ণগঞ্জে ছড়িয়ে পড়লে ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়।

দলের যুগ্ন-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি চিঠিতে এ আদেশ দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য পদ থেকে এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে প্রত্যাহার করা হয়েছে এবং এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

তবে কী কারণে তৈমুরকে দলীয় পদ থেকে প্রত্যাহার করা হয়েছে রিজভীর চিঠিতে তা বলা হয়নি।