বিএনপি নেতাকে টেনেহিঁচড়ে গাড়িতে তুলল পুলিশ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে স্বেচ্ছাসেবক দল-যুবদল এবং ছাত্রদলের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

সোমবার বিকেলে মিছিলে লাঠিচার্জ করে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদকে টেনেহিঁচড়ে গাড়িতে তোলে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিয়া বলেন, অনুমতি ছাড়া নগরে মিছিল বের করা হয়। নাশকতার আশঙ্কায় মিছিলকারীদের বাধা দেয় পুলিশ। এ সময় বিএনপি, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালে লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়া হয়। সেই সঙ্গে ঘটনাস্থল থেকে বিএনপি নেতা মওদুদকে নাশকতা ও পুলিশের ওপর হামলার অভিযোগে গ্রেফতার করা হয়। মওদুদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি।

স্থানীয় সূত্র জানায়, পূর্বঘোষিত জাতীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিকেলে নগরের বন্দরবাজার এলাকার দলীয় চেয়ারপারসনের মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলার রায় বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট স্বেচ্ছাসেবক দল ও যুবদল এবং ছাত্রদল। মিছিলটি বন্দরবাজারের মধুবন মার্কেট এলাকায় এসে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশ মিছিলে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশের লাঠিচার্জে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক সামাদুর রহমান অপুসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা জানিয়েছেন।

এ বিষয়ে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন, একটি গণতান্ত্রিক দেশে গণতান্ত্রিক আন্দোলনে পুলিশের বাধা দেয়ার বিষয়টি ন্যক্কারজনক। নেতাকর্মীদের ওপর হামলা, নির্যাতন ও গ্রেফতারের তীব্র নিন্দা জানাই। সেই সঙ্গে গ্রেফতার স্বেচ্ছাসেবক দলের নেতা মওদুদকে মুক্তির দাবি জানাই।