বিএনপি পুনর্গঠনে জোবাইদাকে দেশে আনতে বললেন মিলন

বিএনপির পুনর্গঠনে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানকে দেশে আনা প্রয়োজন বলে মনে করছেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে চেতনায় জেড ফোর্সের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

দেশের বর্তমান অবস্থায় জোবাইদা রহমানের প্রয়োজন- দাবি করে মিলন বলেন, ‘ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর পর তার ছেলে রাজীব গান্ধী, রাজীব গান্ধীর পর তার স্ত্রী সোনিয়া গান্ধী এবং সর্বশেষ এখন সোনিয়া গান্ধীর ছেলে রাহুল গান্ধী কংগ্রেসের নেতা হয়েছেন। আজ জোবাইদা রহমান দেশে এসে রাজনীতির এই হাল ধরতে পারেন না? নিশ্চয়ই পারেন। তার মেয়ে জাইমা রহমান তিনি কি রাজনীতি করতে পারে না ? নিশ্চয়ই পারেন।’

নিজ দলের সিনিয়র নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা মনে করবেন না, আওয়ামী লীগ সরকার জিরো পয়েন্টে ক্ষমতা রেখে যাবে আর আপনারা সেখান থেকে নিয়ে নেবেন। ধীর গতিতে চললে জীবনেও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে না। দেশে গণতন্ত্রের জন্য বিপ্লব দরকার আর সেই পথেই হাঁটতে হবে।’

সংগঠনের চেয়ারম্যান ব্যারিস্টার ওবায়দুর রহমান টিপুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী রফিক, ডা.খন্দকার মারুফ হোসেন, বিএনপি নেতা তানভীর হুদা প্রমুখ।