বিশ্বকাপ ব্যর্থতায় হাথুরুর ব্যাখ্যা চায় বিসিবি

সেমিফাইনালে খেলার আশ্বাস দিয়ে ভারত সফরে যায় বাংলাদেশ দল। সফরের শুরুতে আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে টাইগাররা।

এরপর গ্রুপপর্বে বাকি ৮ ম্যাচের মধ্যে ৭টিতে হেরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

বিশ্বকাপের গ্রুপপর্বে ৯ খেলায় মাত্র ২টিতে জিতে ১০ দলের মধ্যে অষ্টম হয়ে আসর শেষ করে টাইগাররা। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে দলের বাজে পারফরম্যান্সের ব্যাখ্যা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ব্যাপারে শনিবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, আমরা টিম রিপোর্ট চেয়েছি। প্রধান কোচকে একটা রিপোর্ট দিতে বলেছি। টিম ডিরেক্টর একটা রিপোর্ট দেবেন বলেছেন। এ রিপোর্টগুলো আসলে বিস্তারিত কারণগুলো বোঝা যাবে।

তিনি আরও বলেন, আমাদের সবারই দায়বদ্ধতা আছে। আমরা সবাই মেনে নিয়েছি। দল খারাপ করলে আমাদের সবাইকে তা মেনে নিতে হবে। বোর্ডকে নিতে হবে, আমার কমিটিকেও নিতে হবে, এটা তো আমরা স্বীকার করে নিয়েছি।

জালাল ইউনুস আরও বলেন, আপনারাও জানেন এ ধরনের ফল যে হবে তা আমরা মোটেই প্রত্যাশা করিনি। অন্তত যখন কোনো সফরে যাবেন, তখন একটা লক্ষ্য থাকে। লক্ষ্য নিয়ে সেখানে যেতে হয়। আমাদের লক্ষ্য ছিল সেমিফাইনাল। সেমিফাইনাল না হলেও অন্তত চার-পাঁচটা ম্যাচ জেতার চেষ্টা আমাদের ছিল। কিন্তু কী কারণে হয়নি, আমরা জানি না।