বিসিএস প্রিলিমিনারি দিতে ঢাকায় পরীক্ষার্থীদের ঢল

কঠোর নিরাপত্তায় মধ্য দিয়ে শেষ হয়েছে ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা। শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে পরীক্ষা চলে দুপুর ১২টা পর্যন্ত। বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, অাল্লাহর রহমতে শান্তিপূর্ণভাবে পরীক্ষা শেষ হয়েছে। সারাদেশে দুই একটি বিশৃঙ্খল ঘটনা ছাড়া সব কিছু স্বাভাবিক ছিল।তিনি জানান, এখন পর্যন্ত চট্টগ্রামে একজনকে বহিষ্কার করা হয়েছে। তিনি মোবাইল নিয়ে কেন্দ্রে প্রবেশের চেষ্টা করছিলেন।

সাদিক জানান, দেশের মোট ২৮৩টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। অন্যান্য পরীক্ষায় তুলনায় সর্বোচ্চ সংখ্যক পরীক্ষার্থী এই প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

ঝিনাইদহ থেকে পরীক্ষা দিতে অাসা এ কে এম নাজমুল ইসলাম বলেন, পরীক্ষা অনেক ভালো হয়েছে। একটু পড়াশোনা করলে পারা যাবে এমন প্রশ্ন হয়েছে। পরীক্ষার হলের পরিবেশও ভালো ছিল। অাশা করি টিকবো।

ঢাকা কলেজের সামেন কথা হয় পরীক্ষার্থী পারভেজ হোসেনের সাথে। তিনি বলেন, পরীক্ষা বেশ ভালো হয়েছে। প্রশ্ন ফাঁস হয়েছে এমন কোনো গুজব অামি শুনিনি। ভালো পরীক্ষা হয়েছে। সার্বিক পরিবেশ ভালো ছিল।

প্রসঙ্গত, ২৪টি ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের জন্য গত ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এর মধ্যে সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং সাধারণ শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদ রয়েছে।