বুঝতে হবে তাদের অন্য কোনো মতলব আছে : কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচন কমিশনের পুনর্গঠন দাবি করছে। নির্বাচনের বাকি ২৪ দিন। যারা এ সময়ের মধ্যে নির্বাচন কমিশন পুনর্গঠনের কথা বলবে, বুঝতে হবে তাদের অন্য কোনো মতলব আছে।

তিনি বলেন, তারা (বিএনপি) নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। এই সময়ে এসে নির্বাচন কমিশন পুনর্গঠন করার মতো অবস্থা নেই।

আজ বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়সংলগ্ন হাইকোর্ট এলাকায় জাতীয় তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। আজ ৫ ডিসেম্বর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকী।

ধানের শীষ প্রতীকের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিলে সরকারের সঙ্গে নির্বাচন কমিশনের (ইসি) আঁতাত ছিল-বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, এ বিষয়ে সুস্পষ্ট তথ্য-প্রমাণ যেন পেশ করা হয়।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারের সঙ্গে আঁতাত করে ইসি বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করেছে, এমন কোনো প্রমাণ থাকলে আমাদের দিন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নির্বাচন কমিশন বিভিন্ন কারণে বিএনপির ১৪১ এবং আওয়ামী লীগের ৩ প্রার্থীসহ মোট ৭৮৬ জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে। এরপর থেকেই বিএনপি নেতারা উল্লিখিত অভিযোগ করে আসছেন।