ভার্চুয়ালের মাধ্যমে দূর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘দূযোগ ঝুঁকিহ্রাসে সুশাসন নিশ্চিত করবে টেকসই উন্নয়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভিডিও কনফারেন্সিং ভার্চয়ালের মাধ্যমে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ২০২০ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দূর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

আন্তর্জাতিক দুর্যোগ প্রমশন দিবসে গৃহহীন মানুষের জন্য ১৭ হাজার পাঁচটি দুর্যোগ সহনীয় ঘর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

সাতক্ষীরা প্রান্তে ভিডিও কনফারেন্সিং ভার্চয়ালের মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার মো. আব্দুল বাছেদ, জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল-মামুন, সড়ক ও জনপদ বিভাগ সাতক্ষীরা’র নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দিন, জেলা সমাজসেবা অধিদফতর সাতক্ষীরা’র সহকারি পরিচালক মো. রোকনুজ্জামান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক প্রমুখ।

এসময় জেলার সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।