ভুল করে সন্তানকে বিষ খাওয়ালেন মা

ভুলে এক বছরের সন্তানকে জ্বরের ওষুধের পরিবর্তে পোকা নিধনের বিষ খাইয়ে দিয়েছিলেন মা। শিশুটিকে হাসপাতালে নেওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার রাঙ্গামাটি শহরের কলেজ গেট মন্ত্রীপাড়া এলাকায়। শিশু জাহিদ হোসেন আলিফ ওই এলাকার মুন্নার ছেলে।

স্থানীয়রা জানান, আলিফ গত কয়েকদিন ধরে জ্বরে ভুগছিল। এদিকে ঘরের সামনের পেঁপে গাছের পোকা নিধনের জন্যে ওষুধ এনেছিলেন আলিফের বাবা। পোকা মারার ওষুধ ও জ্বরের ওষুধ এক সঙ্গে রাখায় আলিফের মা বিবি আয়েশা তাকে ওষুধ খাওয়ানোর সময় ভুল করে পেঁপে গাছের পোকা নিধনের ওষুধ খাইয়ে দেন। এতে আলিফের শরীর আরও অসুস্থ হয়ে পড়লে তাকে রাঙ্গামাটি সদর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দায়িত্বরত চিকিৎসক দীর্ঘক্ষণ প্রচেষ্টার চালান। কিন্তু বিষ শরীরে ছড়িয়ে পরায় তাকে বাঁচাতে পারেননি।

রাঙ্গামাটি সদর জেনারেল হাসপাতালের আরএমও ডা. শওকত আকবর বলেন, দুপুরের দিকে হাসপাতালে এক বছরের শিশুটিকে আনা হয়। আমরা দীর্ঘক্ষণ চেষ্টা করার পরও তাকে বাঁচাতে পারিনি। তার সারা শরীেরে বিষ ছড়িয়ে পড়েছিল।

রাঙ্গামাটি কোতয়ালী থানা পুলিশের এসআই শাহ জালাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা ঘটনা শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়েছি। আলিফের মায়ের বক্তব্য খতিয়ে দেখা হচ্ছে।