ভোলার ইলিশায় ভ্রাম্যমান আদালত পরিচালনা ও মাস্ক বিতরণ

মহামারি করোনা রোধে ‘অতিরিক্ত আত্মবিশ্বাস (ওভার কনফিডেন্স) ও স্বাস্থ্যবিধি না মানায় দেশে বাড়ছে করোনার প্রকোপ। সারাদেশে স্বাস্থ্যবিধি মানতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।’তারই ধারাবাহিকতায় আজ বিকালে ভোলার ইলিশা ঘাট এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও পথচারিদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করে সচেতনতা বজায় রেখে চলাচল করার আহ্বান জানান নির্বাহী ম্যাজিষ্ট্রেট সালেহ আহাম্মেদ।

করোনা নিয়ে সরকার উদ্বিগ্ন । ইতোমধ্যে হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে উদ্ভূত পরিস্থিতি সামাল দেওয়ার জন্য ব্যবস্থা নিতে বলা হয়েছে। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক পরিধান না করার কারণে কিছু সংখ্যক যাত্রী সাধারণের জরিমানা করে তাদের মাস্ক পরিয়েদেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট । দেশের বিভিন্ন পর্যটন এলাকায় ও ঘাট এলাকায় বেশি মানুষের ভিড় বাড়ছে। পাশাপাশি বিভিন্ন সামাজিক অনুষ্ঠানও বেড়েছে। এসব জায়গায় স্বাস্থ্যবিধি না মানার কোনও বিকল্প নেই। এসব জায়গায় লোকসমাগম দেখলে মনে হয় দেশে করোনা নেই।’

দেশে আবারও করোনায় সংক্রমণ বৃদ্ধির কারণ ‘স্বাস্থ্যবিধি না মেনে চলাচল করা, নো মাস্ক নো সার্ভিস না মানা, মাত্রাতিরিক্ত লোক একই পরিবহনে যাত্রা করা, ঈদ পরবর্তি সময়ে কর্মস্থলে ফিরতে ভিবিন্ন ঘাটে একসাথে অনেক লোক জরো হওয়া,ও মাস্ক ব্যবহার না করা অন্যতম কারণ।

এদিকে মাস্ক বিতরণ ও ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ঘাট এলাকায় উপস্থিত ছিলেন পুর্ব ইলিশা নৌ পুলিশের উপ পরিদর্শক সাইয়্যেদ আহাম্মেদ, ইলিশা ঘাট ইজারাদার হোসেন সহিদ সোহরাওয়ার্দী উপস্থিত ছিলেন।