মঠবাড়িয়ায় পাওনা টাকা চাওয়ায় বৃদ্ধকে হুমকি; থানায় জিডি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় পাওনা টাকা চাওয়ায় ৮৫ বছরের বৃদ্ধকে হুমকি দিয়েছে প্রতিপক্ষরা।হুমকির শিকার বুখইতলা বান্ধবপাড়া গ্রামের মৃত আমজেদ আলী হাওলাদারের পুত্র মানিক মিয়া (৮৫) আজ দুপুরে মঠবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

প্রতিপক্ষরা হলো- বুখইতলা বান্ধবপাড়া গ্রামের মনিন্দ্র শীলের পুত্র মহানন্দ শীল এবং প্রশান্ত শীল। বান্ধবপাড়া বাস স্ট্যান্ডে তাদের মিষ্টির দোকান রয়েছে।

জানা গেছে, ২০১১ সালে জমি চাষাবাদ করতে দেওয়ার কথা বলে ১২ হাজার টাকা নেয়।বিবাদী প্রশান্ত শীল ৪ হাজার টাকা এবং প্রশান্তের মা হেনলতা বেগম ৮ হাজার টাকা নেয়।জমি চাষাবাদ করতে না দিয়ে তারা ৬ বছর বন্ধক টাকা দেয়।এরপর বন্ধক টাকা দেওয়া বন্ধ করে দিলে স্থানীয় পর্যায়ে বৈঠক হয়।বৈঠকে স্থানীয় আওয়ামী লীগ নেতা মজিবর রহমান মুন্সি উভয় পক্ষের উপস্থিতিতে মিমাংসা সংক্রান্তে একটি লিখিত সিদ্ধান্ত তৈরি করেন।কিন্তু বিবাদীরা সে সিদ্ধান্ত অমান্য করে টাকা পরিশোধ করতে টালবাহানা করে।

জিডিতে উল্লেখ করা হয়, ঘটনার দিন শনিবার (১২ আগস্ট) স্থানীয় পর্যায়ে শালিস বৈঠকের তারিখ ছিল।বাদী ওই বৈঠকে আসার সময় বিবাদীরা বুখইতলা চৌরাস্তায় বাদীকে পেয়ে টাকা দিবে না বলে জানিয়ে দেয়।তারা কোন শালিসীতে উপস্থিত হবে না বলে ঔদ্ধত্যপূর্ণ আচরন করে এবং বেশী বাড়াবাড়ি করতে নিষেধ করে।বেশী বাড়াবাড়ি করলে কপালে ভোগ আছে বলে খুন জখমের হুমকি দেয় তারা।

মঠবাড়িয়া থানার এএসআই মাসুদ (ডিউটি অফিসার জানান) এ ঘটনায় একটি জিডি পেয়েছি। জিডিটি তদন্তের অনুমতির জন্য কোর্টে পাঠানো হবে।