মঠবাড়িয়া স্কুল ছাত্রীকে কুপিয়ে জখম; ১৮ দিনেও গ্রেফতার হয়নি আসামি

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বড়মাছুয়া হাই ইনস্টিটিউশনের নবম শ্রেণির ছাত্রী লামিয়া আক্তারকে (১৫) কুপিয়ে জখম করার ঘটনা ১৮ দিন পার হলেও গ্রেফতার হয়নি মামলার একমাত্র আসামি মোঃ সাব্বির (২২)।আসামি গ্রেফতার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে ওই ছাত্রী ও তার পরিবার।

গত ২৬ নভেম্বর লামিয়া নামে ওই ছাত্রী স্কুল থেকে বাড়ি ফেরার পথে বখাটে সাব্বিরের ইভটিজিংয়ের শিকার হয়। এতে বাধা দিলে ধারালো চাকু দিয়ে দুই গাল ক্ষত বিক্ষত করে পোচ দিয়ে করে পালিয়ে যায় সে। আহত লামিয়াকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ওই সময়ই তাকে বরিশাল শেবাচিমে রেফার করে।মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ওই ছাত্রী কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফিরলেও এখনও স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি।এ ঘটনায় গত ৭ ডিসেম্বর ওই বখাটের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বড়মাছুয়া ইউনাইটেড হাই ইনস্টিটিউশনের শিক্ষার্থীরা।

ভুক্তভোগী লামিয়ার মা তাসলিমা বেগম জানান,আমার স্বামী সৌদি প্রবাসী।বখাটে সাব্বির এই ঘটনার বেশ কিছুদিন আগে আমার মেয়েকে উত্যক্ত করতো।স্থানীয়ভাবে বিষয়টি ওই ছেলের অভিভাবকদের জানানোর পর কিছুদিন শান্ত ছিল।ঘটনার দিন পুনরায় আমার মেয়ের পথরোধ করে খারাপ কথা বলে।একপর্যায়ে চাকু দিয়ে কুপিয়ে জখম করে।

মামলার তদন্ত কর্মকর্তা মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জিন্নাত আলী জানান, ঘটনা সত্য।আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।