মসজিদে নববিতে রহমতের বৃষ্টি

তীব্র দাবদাহ ও প্রচণ্ড গরমে ওমরাহ যাত্রীদের যখন হাঁসফাঁস অবস্থা, ঠিক তখন সৌদি আরবের পবিত্র মদিনা শহরের মসজিদে নববিতে রহমতের বৃষ্টি বর্ষিত হয়েছে।

বুধবার (১২ এপ্রিল) বিকালে এ হঠাৎই বৃষ্টি শুরু হয়। এ সময় মসজিদ প্রাঙ্গণে উপস্থিত মুসল্লিরা বৃষ্টিতে ভিজেই নামাজ আদায় করেন।

এ সময় মসজিদে নববি প্রাঙ্গনে বসানো বিশাল ছাতাগুলো খুলে দেয়া হয়। খোলা জায়গা থেকে কার্পেট সরিয়ে নেয়া হয়। এরপর মসজিদে নববির আঙিনা ও ছাদসহ বিভিন্ন স্থানে জমে থাকা পানি পরিষ্কার করেন পরিচ্ছন্নতা কর্মীরা।

এর আগে গত সোমবার (১০ এপ্রিল) কদরের রাতের শুরুতে সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে মুষলধারে বৃষ্টি হয়। এ সময় পবিত্র রমজান মাসে প্রশান্তির বৃষ্টিতে ভেজেন ওমরাহকারীরা।

সৌদি আরবে গত সোমবার ছিল পবিত্র মাহে রমজানের ১৯তম দিন। ১৯তম দিনগত রাতকে কদরের অন্যতম রাত মনে করেন মুসলিমরা। এই রাতের প্রথম দিকে মক্কা শহরে ব্যাপক বৃষ্টিপাত হয়।

কাবা চত্বরে বৃষ্টি ও সেই বৃষ্টিতে মানুষের ভেজার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওটি প্রকাশ করা হয়েছে মক্কা আঞ্চলিক অফিসের টুইট অ্যাকাউন্ট থেকে।

এতে দেখা যায়, বৃষ্টির মধ্যেও ওমরাহ পালন করতে আসা অনেকে তাওয়াফ করে যাচ্ছেন। এছাড়া কেউ কেউ সুন্দর এ মুহূর্তটিকে বেঁছে নিয়েছেন নামাজ ও দোয়ার জন্য।