মহিমাগঞ্জের রংপুর চিনিকল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং শিক্ষকদের মিলনমেলা অনুষ্ঠিত

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মহিমাগঞ্জের রংপুর চিনিকল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং শিক্ষকদের এই মিলনমেলায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে এসে যোগ দিয়েছিলেন প্রায় দেড় হাজার প্রাক্তন শিক্ষার্থীসহ তাদের পরিবারের সদস্যরা।

আগের রাত থেকেই চলছিল আতশবাজি-নাচগান, হই-হুল্লোর এবং আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে শনিবার (১১ মার্চ) দিনব্যাপি নানা আয়োজনে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী এবং শিক্ষকদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।

এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলনে মধ্যদিয়ে মিলন মেলার উদ্বোধন করা হয়। পরে এক বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে মহিমাগঞ্জ বাজারসহ রেলস্টেশন এলাকা ছাড়াও ওই এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে সাদা টি-শার্ট-কমলা রংয়ের ক্যাপ পড়ে দুই সহস্রাধিক প্রাক্তন এবং বর্তমান শিক্ষার্থী ও শিক্ষকরা অংশগ্রহণ করেন।

এরপর সকাল ১১টায় মূল মে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিলনমেলার আহবায়ক ও অবসরপ্রাপ্ত শিক্ষক ফিরোজ-উন-নবী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও গাইবান্ধা-৫ আসনের জাতীয় সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন। অন্যান্যদের মধ্যে প্রাক্তন শিক্ষার্থী ও গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান, কানাডা প্রবাসী প্রাক্তণ শিক্ষার্থী খন্দরকার আলমগীর হোসেন স্বপন, ভয়েস অব আমেরিকার বাংলাদেশ কন্ট্রিবিউটর অমৃত মলঙ্গী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও মিলনমেলা পরিচালনা কমিটির কর্মকর্তা আহসান হাবীব ও প্রধান গ্রæপ অব কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসেন ডলার প্রমূখ। বিকেলে দ্বিতীয় পর্বে দেশবরেন্য শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।