মাগুরায় বাল্য বিয়ের অভিযোগে জামাই-শ্বশুরের কারাদন্ড

মাগুরা প্রতিনিধি : মাগুরা সদরের বড় খালিমপুর গ্রামে বাল্য বিয়ের অভিযোগে জামাই ও শ্বশুরের ৫ দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে বিয়ে বাড়িতে হাজির হয়ে শ্বশুর নজরুল ইসলাম ও জামাই ফরিদপুরের মধুখালির মোঃ লিটন মোল্যাকে হাতেনাতে আটক করে এ শাস্তি দেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান।

আবু সুফিয়ান জানান- নজরুল ইসলাম আলাইপুর মাদ্রাসায় ৭ম শ্রেণী পড়–য়া মেয়ে (১৫) কে এ্যাড. আবু আয়ুব নামে একজন আইনজীবির নোটারী পাবলিক এর এফিডেফিটের মাধ্যমে গত ২২ অক্টোবর ১৮ তারিখে ১৫০টাকার স্টাম্পে লিখিত বিয়ে দেন। যা সম্পূর্ণ অবৈধ। এ কাজের জন্য ওই আইনজীবি তাদের কাছ থেকে ১৩শ টাকা নিয়েছেন। বুধবার দুপুরে গ্রামে একজন মাওলানার মাধ্যমে আনুষ্ঠানিক বিয়ের আয়োজন করে। এ খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় কন্যার পিতা নজরুল ইসলাম ও হবু জামাই লিটন মোল্যাকে আটক করে তাদের প্রত্যেককে ৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেন। বুধবার বিকেলে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান-বাল্য বিবাহের পেছনে এক শ্রেণীর নোটারী পাবলিকের আইনজীবি জড়িত হয়ে পড়ছেন। জেলা প্রশাসকের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা বারের কাছে লিখিত অভিযোগ দেয়া হবে।