মাদারীপুরের ডাসারে বিয়ে বাড়িতে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ আহত-২০

মাদারীপুরের ডাসারে বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শনিবার (২৬ নভেম্বর) সকাল ও আগের রাতে দুই দফায় উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামে এ সংঘর্ষের ঘটনায় আহত হয়েছে মহিলাসহ কমপক্ষে ২০ জন। আহতদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে তিনজনের আশঙ্কাজনক অবস্থা। এদিকে এ ঘটনার পরে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ, ভূক্তভোগী পরিবার, এলাকা ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামের আউয়াল খানের মেয়ে রিমার বিয়ের দাওয়াত খেতে যায় একই গ্রামের দেলোয়ার হোসেন দিলীপ মাতুব্বরের পরিবার। সিরাজ মল্লিক এতে ক্ষিপ্ত হয়ে তার নেতৃত্বে শুক্রবার রাত ৯টার দিকে শাজাহান মল্লিকসহ শতাধিক লোকজন মিলে দেশীয় অস্ত্র সজ্জিত হয়ে দিলীপ মাতুব্বরের ও জাকির মুব্বরের বসতবাড়িসহ কয়েকটি বাড়িতে হামলা চালায়ে লুটপাটের ঘটনা ঘটায়।

এর জেরে শনিবার সকালে আবার উভয় পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরলে মহিলাসহ উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদেরকে উদ্ধার করে মাদারীপুর সদর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতরা হলেন বাবুল জোমাদ্দার, নাসির শেখ, কুদ্দুস খান, রায়হান, আবির, জুবায়ের, ইকবাল, দিলীপ, মাকসুদা, বৃষ্টি, দেলোয়ার ও মহব্বতসহ ২০জন। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় হওয়ার কারণে ঢাকা পঙ্গু হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনা নিয়ে ওই এলাকায় এখনো উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। তবে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

এ ব্যাপারে ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, রাতে ও সকালে উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পরে। তবে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।