মাদারীপুরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

মাদারীপুর প্রতিনিধি : ‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই স্লোগানকে সামনে রেখে মাদারীপুরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন, মাদারীপুর উপ-পরিচালকের কার্যালয় মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং মাদারীপুর সচেতন নাগরিক কমিটির সহযোগিতায় চার দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের কর্মসূচি গ্রহন করছে। কর্মসূচির মধ্য ছিল মানববন্ধন, নারী উন্নয়ন মেলা, র‌্যালি ও আলোচনা সভা।

আজ বুধবার বেলা ১১টার সময়ে মাদারীপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে স্বাধীনতা অঙ্গনের সামনের সড়কে আয়োজিত এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ মানববন্ধনে অংশগ্রহন করেন মাদারীপুরের পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, মাদারীপুর সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি খান মো: শহীদ, মাদারীপুর মহিলা বিষয়ক অধিদপ্তর উপ-পরিচালক (অ: দা:) মাহ্মুদা আক্তারসহ মাদারীপুর সচেতন নাগরিক কমিটির সদস্য ও বিভিন্ন স্কুলের ছাত্রীরা।

৮ মার্চ বিকেল থেকে দুই দিনব্যাপী নারী উন্নয়ন মেলাটি স্বাধীনতা অঙ্গনে অনুষ্ঠিত হবে। র‌্যালিটি ঐ দিনেই সকালে স্বাধীনতা অঙ্গন থেকে শুরু হয়ে শহরের প্রধানপ্রধান সড়ক প্রদক্ষিন করবে।

পরে শিল্পকলা একাডেমীতে আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহন করবেন সভার প্রধান অতিথি হিসেবে সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান। জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলামের সভাপতিত্ব সভায় আরোও উপস্থিত থাকবেন মাদারীপুর সচেতন নাগরিক কমিটির কর্মকর্তাগন ও মাদারীপুর মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তাগন।