মাদারীপুরে দেশীয় মদ তৈরির সরঞ্জাম উদ্ধার

মাদারীপুরের ডাসারে পশ্চিম দর্শনায় অবৈধ মদ তৈরির কারখানায় ডাসার থানা পুলিশের অভিযানে দেশীয় মদ তৈরির সরঞ্জাম উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্র জানাযায় যে, উপজেলার পশ্চিম দর্শনা মধু সুদন দে এর বসত ঘরের পিছনে খুপড়ি ঘরে অভিযান পরিচালনা করেন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৯ আগস্ট) রাত ১১ টার দিকে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দেশীয় মদ তৈরির মূলহোতা মধু সুদন দে (৫০) ঘর থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। মধু সুদন উপজেলার পশ্চিম দর্শনার মৃত মাদব চন্দ্র দে এর ছেলে।

এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ১৫ লিটার চোলাই মদ, তৈরির সরঞ্জাম, একটি নীল ড্রাম, দুটি সিলভারের পাতিলসহ একটি প্লাস্টিকের খালি বোলত উদ্ধার করে।

মদ তৈরির সরঞ্জাম ও কাঁচামাল নিজ হেফাজতে রাখার অপরাধে পলাতক আসামি মধু সুদনের বিরুদ্ধে ডাসার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে ।

এবিষয়ে ডাসার থানার অফিসার ইনচার্জ মো. হাসানুজ্জামান জানান, নিজ বাড়িতে কারখানা বানিয়ে দেশীয় মদ তৈরি এবং বিক্রি করছে এমন সংবাদ ছিলো আমাদের কাছে। সেই সংবাদের ভিত্তিতে ডাসার থানা পুলিশ এই অভিযান পরিচালনা করেন। অভিযানে ১৫ লিটার চোলাই মদ, তৈরির সরঞ্জাম ও কাঁচামাল উদ্ধার করা হয়েছে। অবৈধ মদ তৈরির দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ডাসার থানায় একটি মামলা রুজু হয়েছে। তিনি আরো বলেন ডাসার থানাকে মাদকমুক্ত রাখতে থানা পুলিশ সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে।