মাদারীপুরে সম্মুখ যুদ্ধে নিহত শহীদ সরোয়ার হোসেন বাচ্চুর স্মরণ সভা

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, পাকিস্তানে স্বাধীনতার পর থেকে এখন পর্যন্ত কোনো সরকার পাঁচ বছর পার করতে পারেনি। আর আওয়ামী লীগ সরকার বার বার মেয়াদ উত্তীর্ণ করে সরকার গঠন করছে। এতেই প্রমাণ হয় পাকিস্তান একটি অরাজনৈতিক ও বিশৃঙ্খল রাষ্ট্র। তাদের চেয়ে বাংলাদেশ সব দিক থেকে এগিয়ে আছে। আগামীতেও বাংলাদেশকে বিশ্বের বিস্ময় ভাবতে হবে। রবিবার (১১ ফেব্রুয়ারী) দুপুরে দিকে মাদারীপুরের সর্ব কনিষ্ঠ শহীদ মুক্তিযোদ্ধা সরোয়ার হোসেন বাচ্চু শরীফের ৫৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়ে বিশ্বের কাছে গৌরব অর্জন করেছে। এ দেশের মানুষের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। অন্য দিকে পাকিস্তান বার বার সরকার গঠন করেও টিকতে পারছে না। তার অন্যতম কারণ তাদের সঠিক নেতৃত্ব নেই। আর আমাদের দেশেও তাদের অনুসারী জামায়াত-বিএনপি নেতৃত্বের অভাবে হারিয়ে যেতে বসেছে।

সভায় সভাপতিত্ব করেন শহীদ বাচ্চুর ভাই বীর মুক্তিযোদ্ধা হারুন শরীফ। অনুষ্ঠানের আয়োজন করেন শহীদ বাচ্চুর ভাই মো. মনোয়ার হোসেন মন্টু শরীফ। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খলিল বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান খান, জেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাজাহান হাওলাদার সহ অন্যরা।