মাদারীপুরে সেতু আছে, সড়ক নেই! দুর্ভোগে গ্রামবাসি

মাদারীপুরে একটি খালের উপর সেতু নির্মাণ করা হলেও সেতুর সামনের দুই পাশে সড়ক নির্মাণ না করার এর সুফল পাচ্ছে না গ্রামবাসি। সেতুটির জন্য দ্রুত রাস্তা নির্মাণের দাবী করে আসছে স্থানীয়রা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, সেতুটির জন্য রাস্তা নির্মাণের করে দেওয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, গত বছর ওই সেতুটি নির্মিত হয়েছে মাদারীপুর সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের আঙুলকাটা পুলিশ ফাঁড়ির সামনের প্রবাহিত খালের উপরে। এলজিএসপি প্রকল্পের অধীনে প্রায় ১৬ লাখ টাকা খরচে এই সেতুটি নির্মিত হয়েছে। কিন্তু সেতুটি নির্মাণ কাজ শেষ হলেও তারপরে এক বছর পেরিয়ে যাওয়ার পরেও এখনো সেতুর সামনের দুই পাশে কোন রাস্তা নির্মাণ করা হয়নি।

সরকারি অর্থ খরচ করে এই সেতুটি নির্মিত হলেও এলাকার জনগণ তার কোন সুফল পাচ্ছে না। এতে করে দুর্ভোগে পড়তে হয়েছে হাজার হাজার মানুষের।

স্থানীয়রা এখন দ্রুত সেতুটির জন্য একটি রাস্তা নির্মাণ করে দেওয়ার দাবী জানিয়েছেন।

স্থানীয় বাসিন্দা সাহেবালী মিয়া বলেন, এই ব্রিজটা বছর খানের আগে করে রাখছে। এখানে ব্রিজ আছে কিন্তু রাস্তা নেই। আমরা চাই দ্রুত যেন রাস্তা নির্মাণ করা হয়। ছিলারচর আঙুলকাটা ফাঁড়ির সামনের এই সড়ক দ্রুত নির্মাণ করা হলে কয়েক হাজার মানুষ সেতুটি ব্যবহার করে চলাচল করতে পারবে। তাই স্থানীয়রা দ্রুত এই সেতুটি জন্য রাস্তা নির্মাণের দাবী।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস বলেন, অর্থ সংকটের কারণে সড়ক নির্মাণ করা সম্ভব হয়নি। রাস্তা নির্মাণের জন্য বিকল্পভাবে অর্থ বরাদ্দ করে রাস্তা নির্মাণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।