পঞ্চগড়ে ইউপি চেয়ারম্যানকে গ্রেফতারের দাবীতে মানববন্ধন

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলনের বিরুদ্ধে মানববন্ধন পালিত হয়েছে।
রোববার (৩ অক্টোবর ২০২১) বিকেলে আব্দুল হামিদ ও তার পরিবার সহ কয়েকজন ভূক্তভোগী নারী পুরুষ এই মানববন্ধনসহ মিছিল করেন। প্রায় দেড়ঘন্টাব্যাপী কয়েকটি দপ্তরের সামনে দফায় দফায় মানবন্ধন ও মিছিল করতে দেখা গেছে অংশগ্রহনকারীদের।

একই সাথে লিখিত প্রেস ব্রিফিং সাংবাদিকদের উদ্দেশ্যে প্রদান করেন আব্দুল হামিদ।

মানববন্ধন ও মিছিলে তেতুঁলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের ভুক্তভোগী আব্দুল জব্বারের ছেলে আব্দুল হামিদ ও তার স্ত্রী আমেনা বেগম এবং বাংলাবান্ধা ইউপির দিঘলগাঁও গ্রামের মৃত রফাবদ্দিন এর ছেলে জফির উদ্দিন, ওই একই ইউনিয়নের গোয়ালগছ গ্রামের মৃত কালু মোহাম্মদের ছেলে জুমারউদ্দিন এবং পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া ইউপির পশ্চিম খালপাড়া গ্রামের সায়দারের স্ত্রী আছিয়া বেগম, এছাড়াও সাতমেরা ইউনিয়নের বকশিগছ এলাকার আনোয়ারা বেগম সাবিনা আকতার সহ কয়েকজন নারী পুরুষরা অংশ নেন।

প্রথমে ব্যানার নিয়ে পঞ্চগড় জজকোর্টের সামনে মানবন্ধন শুরু করেন তারা। এরপর দশমিনিট অবস্থান করার পর সেখান থেকে মানববন্ধনকারীরা মিছিল করে পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আবারও মানবন্ধন করা হয়।
এ সময় মিলন চেয়ারম্যানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে বক্তব্য প্রদান করেন আব্দুল হামিদ।

সেখান থেকে আবারও মিছিল করে পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়েল সামনে অবস্থান নেয় তারা।

পরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সামনে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের পশ্চিম পার্শে মানববন্ধন করা হয়। এরপর সেখানে মিছিল শুরু করে জেলা শহরের সহকারী কমিশনার (ভূমি) পঞ্চগড় সদর কার্যালয়ের সামনে মানবন্ধন শুরু করে।
সেখানে পুলিশের উপস্থিতিতে ঘন্টাব্যাপি মানববন্ধন করা হয়।

এ সময় আব্দুল হামিদ বলেন, দুটি গ্রেফতারি পরোয়ানা থাকা সত্তেও তেতুঁলিয়া থানা পুলিশ মিলন চেয়ারম্যানকে গ্রেফতার করছেনা। এছাড়াও মিলন চেয়ারম্যান একজন ভূমিদস্যু চাঁদাবাজ তাকে গ্রেফতার করতে গড়িমসি করছে পুলিশ। এজন্য মিলন চেয়ারম্যানকে অনতিবিলম্বে গ্রেফতার করে বিচারের দাবী জানিয়েছেন আব্দুল হামিদ। তার স্ত্রী আমেনা বেগম সহ কয়েকজন একই দাবীতে বক্তব্য প্রদান করেন মানববন্ধনে।

এছাড়াও আব্দুল হামিদ তার স্বাক্ষরিত প্রেস ব্রিফিং এ বলেন, এ বছরের সেপ্টেম্বর মাসের ২০ তারিখ সি.আর ৪২৪/২১(ঞ) মামলায় বিজ্ঞ আমলী আদালত-৪, তেঁতুলিয়া পঞ্চগড় এবং সেপ্টেম্বর মাসের ২০ তারিখ তেঁতুলিয়া মডেল থানার এফআইআর ৮/৩৬, জিআর- ৩৬/২০ নং মামলায় গ্রেফতারি পরোয়ানা দিয়েছেন বিজ্ঞ আদালত। গ্রেফতারি পরোয়ানা থাকা সত্তে¡ও দেদারছে ঘুরে বেড়াচ্ছেন মিলন চেয়ারম্যান। তাকে ধরতে পুলিশ গড়িমসি করছে। তিনি আরোও বলেন, তেঁতুলিয়া থানার ওসি আবু ছায়েম মিয়া ও এসআই আব্দুল লতিফের যোগসাজসে ভূমিদস্যু চাঁদাবাজ কুদরত-ই-খুদা মিলন চেয়ারম্যান ধরা ছোয়ার বাহিরে।

এ ব্যাপারে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া জানান, মিলন চেয়ারম্যানের বিরুদ্ধে দুটি মামলার গ্রেফতারি পরোয়ানা রয়েছে। মিলন চেয়ারম্যানকে ধরতে তেতুঁলিয়া থানা পুলিশ তৎপর রয়েছে এবং অভিযানও পরিচালনা করা হচ্ছে তবে তাকে বাসায় পাওয়া যাচ্ছেনা। পুলিশ আসামী ধরতে কোন গড়িমসি করছে না।