মানববন্ধনে বিএনপি নেতাকর্মীদের ঢল

দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু হয়েছে।

সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১ টায় এই মানববন্ধনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। তবে, নির্ধারিত সময়ের আগেই প্রেস ক্লাব এলাকায় বিএনপি নেতাকর্মীদের ঢল নামে।

সোমবার সকাল ৯ টার পর থেকেই ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকা থেকে দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা আসতে থাকে। সাড়ে ১০টার দিকেই জাতীয় প্রেস ক্লাব এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

এদিকে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ সোমবার সারাদেশে মানববন্ধন পালন করবে দলটি। একই দাবিতে আগামী বুধবার দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করবে বিএনপি।

কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলে গণমাধ্যমকে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে তিন দিনের কর্মসূচির অংশ হিসেবে বুধবার একই দাবিতে দুই ঘণ্টার প্রতীকী অনশন পালন করবে বিএনপি।

ঢাকায় রমনা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন প্রাঙ্গণ অথবা গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতীকী অনশনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে দলটি।