মিটু ঝড় : মুখ খুললেন প্রাক্তন মিস আয়ারল্যান্ড প্রিয়তি (ভিডিও)

ওপার বাংলা থেকে এবার মিটু ঝড় উড়ে এলো এপার বাংলায়। যদিও বেশ কিছুদিন ধরেই চলছিলো জল্পনা-কল্পনা। হীরউড কিংবা বলিউড যখন তোলপাড়, তখন নির্জনতার সুরে কেনো ঢালিউড? তবে কি এখানে নেই যৌন হয়রানির কোনো সুমস্তিস্ক কারুকাজ, নাকি সামাজিক হেনস্তার ভয়ে মুখ খুলছেনা অনেকেই।

তবে এবার বুঝি বাজলো সেই ঘন্টা। অভিযোগকারিণী যদিও বাঙ্গালী তবে থাকেন দেশ থেকে বেশ দুরে, আয়ারল্যান্ডে। নাম মাকসুদা আখতার প্রিয়তি। মিটু ঝড় এবার মুখ খুললেন এই প্রাক্তন মিস আয়ারল্যান্ড। অভিযোগ করলেন, যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন তিনি।

এই মুহূর্তে আয়ারল্যান্ডে রয়েছেন প্রিয়তি। সেখান থেকেই ফেসবুক পেজে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন তিনি।তাঁর অভিযোগের তির রফিকুল ইসলাম রফিক নামে এক ব্যবসায়ীর দিকে। ওই ব্যক্তি একটি নামী ব্যবসায়িক প্রতিষ্ঠানের চেয়ারম্যান।

একইসঙ্গে তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জ কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানও।

ওই ব্যক্তিকে প্রচণ্ড ক্ষমতাশালী উল্লেখ করে প্রিয়তি লিখেছেন, ‘লোকটির নাম রফিকুল ইসলাম… এই পোস্টের পর হয়তো আমার নামে মানহানির মামলা হবে, না হয় বলবে অসৎ উদ্দেশ্য আছে আমার… ইত্যাদি ইত্যাদি।’

বছর তিনেক আগে রফিকুলের কোম্পানির একটি পণ্যের বিজ্ঞাপনে কাজ করার পর নিজের পারিশ্রমিক আনতে গিয়েছিলেন প্রিয়তি। সেই সময় রফিকুলের অফিসেই তাঁর যৌন নিগ্রহ করা হয় বলে অভিযোগ। ফেসবুক স্ট্যাটাসে প্রিয়তি লিখেছেন, ‘এই লোকটি তার অফিসে হঠাৎ করে টেবিল থেকে উঠে এসে আমার জামার ভিতর হাত ঢুকিয়ে… ২০১৫ সালের মে মাসে তাদের প্রোডাক্ট প্রমেক্স এর বিজ্ঞাপন এর পেমেন্ট আনতে গিয়ে (এই পেমেন্ট যদিও আমি পাইনি)। আমি চিৎকার করে কান্না করেছিলাম এই অপমান সহ্য করতে না পেরে, কিন্তু আমরা পুরোপুরি নিরুপায় ছিলাম তাদের ক্ষমতার কাছে। আমি কিন্তু তখন কারেন্ট মিস আয়ারল্যান্ড ছিলাম।’

প্রিয়তি আরও জানিয়েছেন, ‘আমি শুধু এতটুকু বলতে চাই, পুরো ঘটনাটি লজ্জায় লিখতে পারিনি, কারণ ঘটনা এর চেয়ে ভয়াবহ ছিল।’ এখন অপেক্ষার পালা, যদিও এই ব্যাপারে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি অভিযুক্তের কাছ থেকে।

রংধনু গ্রুপের চেয়ারম্যান , মিঃ রফিক যখন আমাকে রেইপ করার চেষ্টা করেছিলেন , সেই বিষয়ে আমার স্টেটমেন্ট।

Posted by Maksuda Akhter Prioty on Tuesday, October 30, 2018