মেয়র আব্বাসকে আ’লীগের সদস্য পদ থেকে স্থায়ী বহিষ্কারের সুপারিশ

রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক পদ থেকে মেয়র আব্বাস আলীকে বহিষ্কার করতে কেন্দ্রে সুপারিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কার্যনির্বাহী কমিটি।

রাজশাহী জেলা আওয়ামী লীগের বিশেষ জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। সভায় জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাকিরুল ইসলাম সান্টুসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে নিজ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এই জরুরি বিশেষ সভা পরিচালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা।

এর আগে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তি করায় কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আওয়ামী লীগ থেকে অব্যাহতির সুপারিশ করে উপজেলা কমিটি। একই সঙ্গে কেন তাকে দলীয় সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে তিন দিনের মধ্যে কারণ দর্শানের নোটিশ দেওয়ার সিদ্ধান্ত হয়।

২৪ নভেম্বর বিকেলে দলীয় কার্যালয়ে পবা উপজেলা আওয়ামী লীগের এই জরুরি বৈঠক হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী।

এরপর আব্বাস আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশের সিদ্ধান্ত নিতে জরুরি বৈঠক করে রাজশাহী জেলা আওয়ামী লীগ। এখন দলের কেন্দ্রীয় হাইকমান্ড থেকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হবে।

আব্বাস আলী কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক। ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হন।