মোকাব্বিরের শপথ সময়োপযোগী সিদ্ধান্ত : সুলতান মনসুর

মোকাব্বির খানের শপথ গ্রহণকে সময়োপযোগী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের আরেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। মঙ্গলবার (০২ এপ্রিল) সুলতান মনসুর তার ফেসবুক স্ট্যাটাসে এ মন্তব্য করেন।

স্ট্যাটাসে তিনি উল্লেখ করেন, ‘স্বাধীনতার স্বপ্ন সংসদীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় মোকাব্বির খান সাহেবের শপথ গ্রহণ একটি সময়োপযোগী সিদ্ধান্ত। আমার ও বাংলাদেশের জনগণের পক্ষ থেকে তাকে জানাই আন্তরিক অভিনন্দন। বঙ্গবন্ধু সরকার রচিত স্বাধীনতার সংবিধানে বহুদলীয় গণতন্ত্রের কথা উল্লেখ রয়েছে। কাজেই বহুদলীয় গণতন্ত্রকে বেগবান করতে আমাদের প্রত্যেককে ভূমিকা রাখতে হবে। আমি বিশ্বাস করি, নির্বাচিত সব সংসদ সদস্য সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল থেকে শপথ গ্রহণ করে সংসদে জনগণের পক্ষে ভূমিকা রাখবেন।’

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ব্যানারে গণফোরাম থেকে মনোনয়ন পেয়ে সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির নির্বাচিত হন। নির্বাচনে তারা গণফোরামের প্রার্থী হলেও সুলতান মোহাম্মদ মনসুর ধানের শীষ ও মোকাব্বির গণফোরামের উদীয়মান সূর্য প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হন।

গণফোরামের সিদ্ধান্তের বাইরে গিয়ে ৭ মার্চ শপথ নেন সুলতান মোহাম্মদ মনসুর। সর্বশেষ মঙ্গলবার (২ এপ্রিল) শপথ নিলেন মোকাব্বির খান।