মোটরসাইকেল চালিয়ে ক্যাম্পে গেলেন বিজিবি মহাপরিচালক

চার কিলোমিটার বালু চরে মোটরসাইকেল চালিয়ে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ঠাংঝাড়া ও তিস্তার তীরবর্তী চরখড়িবাড়ী সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো.সাফিনুল ইসলাম এনডিসি পিএসসি।

শনিবার দুপুরে জেলার হাতীবান্ধা উপজেলার ঠাংঝাড়া বিজিবি ক্যাম্প থেকে মোটরসাইকেল চালিয়ে তিনি চরখড়িবাড়ী বিজিবি ক্যাম্পে আসেন।

এ সময় তিস্তার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারে সঙ্গে মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এনডিসি পিএসসি বলেন, আপনাদের সঙ্গে কথা বলে আমি আনন্দিত। ক্ষতিগ্রস্ত রাস্তা-ঘাটের বিষয়ে আমাদের যতটুকু সম্ভব আমরা চেষ্টা করবো। আপনারা বিজিবির জন্য দোয়া করবেন।

এদিকে টেপাখড়িবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম শাহিন বিজিবি মহাপরিচালক কাছে দুই দেশের যৌথবাঁধ ও এলাকার রাস্তাঘাট নির্মাণ ও বিদ্যুৎতের জন্য দাবি করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বিজিবি মহাপরিচালক বলেন, সীমান্ত হত্যা অনেক কমে গেছে। মাদকও কমে যাবে। সীমান্ত শুধু বিজিবি রক্ষা করবে না, জনগণকেও রক্ষা করতে হবে। সার্বিকভাবে আমরা নিরাপদ সীমান্ত রক্ষা করবো ইনশাআল্লাহ।

বিজিবি ক্যাম্প পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, রংপুর ৭ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোস্তাফিজুর রহমান, সেক্টর কমান্ডার আজিজুল কাহার, রংপুর লে. কর্নেল অপারেশন ডিরেক্টর হাসান মোরশেদ ও বিগ্রেডিয়ার কমান্ডার নাহিদুল ইসলাম প্রমুখ।

পরে বিজিবি মহাপরিচালক পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের ডাংঙ্গাটারী বিজিবি ক্যাম্প পরিদর্শন শেষে রংপুরের দিকে রওনা করেন।